Local Train Cancelled

শিয়ালদা-বনগাঁ শাখায় ফের বাতিল একাধিক ট্রেন

রাজ্য

ফের বাতিল বহু ট্রেন, দুর্ভোগের আশঙ্কায় নিত্যযাত্রীরা। জুন মাসেই শিয়ালদহ ডিভিশনে ট্রেন বাতিলের জেরে যাত্রী ভোগান্তি চরমে পৌঁছেছিল। এমনকী, যাত্রী মৃত্যুর খবরও সামনে এসেছিল। এক মাসও এখনও পার হয়নি। শিয়ালদা ডিভিশনের আবারও একগুচ্ছ ট্রেন বাতিলের ঘোষণা। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শিয়ালদা ডিভিশনের দমদম-বারাসত শাখায় মধ্যমগ্রাম এবং বিরাটির মধ্যে ব্রিজের কাজ চলবে। সেজন্য ডাউন লাইনে শনিবার রাত সাড়ে দশটা থেকে রবিবার সকাল সাড়ে দশটা পর্যন্ত ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক থাকবে। তার জেরে শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত শিয়ালদা লাইনে একাধিক লোকাল ট্রেন বাতিল থাকবে। যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে একাধিক ট্রেনের। রেলের তরফে বিজ্ঞপ্তিতে জানান হয়েছে ১০ নম্বর ব্রিজে গার্ডারিং সংক্রান্ত কাজের জন্য শিয়ালদা ডিভিশনের দমদম জংশন-বারাসত সেকশনে মধ্যমগ্রাম ও বিরাটি স্টেশনের মাঝে ওই সময়ে ট্রাফিক ও পাওয়ার ব্লক হবে। সেই কারণে ট্রেন চলাচল নিয়ন্ত্রিত হবে। যাত্রা সংক্ষিপ্ত হতে চলেছে একাধিক ট্রেনের। বনগাঁ-শিয়ালদা লোকাল ও শিয়ালদা-বনগাঁ লোকাল বারাসত পর্যন্ত আসবে এবং সেখান থেকেই ছাড়বে। এছাড়া একটি করে আপ ও ডাউন বনগাঁ-শিয়ালদা লোকাল ও হাসনাবাদ-শিয়ালদা লোকাল শনিবার বাতিল থাকছে। বনগাঁ-শিয়ালদা, হাসনাবাদ-শিয়ালদা, হাবড়া-শিয়ালদা, বনগাঁ-মাঝেহাট এবং হাসনাবাদ-বিবাদী বাগ লোকালের যাত্রা শেষ হচ্ছে বারাসতে। 
রেল জানিয়েছে, ২৯ তারিখ রাত সাড়ে ১০টা থেকে পরের দিন সকাল সাড়ে ১০টা, অর্থাৎ ১২ ঘণ্টা ডাউন লাইনে এবং ২৯ তারিখ রাত সাড়ে ১০টা থেকে পরের দিন সকাল সাড়ে ৮টা অর্থাৎ ১০ ঘণ্টা আপ লাইনে ট্রাফিক ও পাওয়ার ব্লকের প্রয়োজন থাকছে। এই সময় দুই লাইনে ট্রেন চলাচল নিয়ন্ত্রিত হবে। 
রবিবার বাতিল থাকছে হাসনাবাদ-শিয়ালদহ, বনগাঁ-শিয়ালদহ, দত্তপুকুর-শিয়ালদহ, বনগাঁ-মাঝেরহাট, হাবড়া-শিয়ালদহ, বিবাদী বাগ-কৃষ্ণনগর সিটি, মাঝেরহাট-বারাসত, মাঝেরহাট-মধ্যমগ্রাম, বারাসত-বনগাঁ লোকাল। ওইদিন বন্ধন এক্সপ্রেসর সময়সূচিতে পরিবর্তন আনা হচ্ছে বলে রেল সূত্রে খবর। ট্রাফিক ও পাওয়ার ব্লকের কারণে শনিবার এবং রবিবার বহু ট্রেনের গতিপথ সংক্ষিপ্ত করা হবে। 
বাতিল হওয়া ট্রেন গুলি যথাক্রমে, ডাউন ৩৩৮৫৬: রাত ৯ টা ১৫ মিনিটে বনগাঁ থেকে ছাড়ে। ডাউন ৩৩৮৬০: রাত ১০ টা ৪০ মিনিটে বনগাঁ থেকে ছাড়ে। আপ ৩৩৮৬১: রাত ১১ টায় শিয়ালদা থেকে ছাড়ে। আপ ৩৩৮৬৩: রাত ১১ টা ৫০ মিনিটে শিয়ালদা থেকে ছাড়ে। ডাউন ৩৩৫৩৮: রাত ৯ টা ২৫ মিনিটে হাসনাবাদ থেকে ছাড়ে। আপ ৩৩৫৩৩: রাত ১০ টা ১৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়ে। ডাউন ৩৩৫১২: রাত ৩ টে ৫ মিনিটে হাসনাবাদ থেকে ছাড়ে। আপ ৩৩৫১৩: সকাল ৬ টা ১২মিনিটে শিয়ালদা থেকে ছাড়ে।
ডাউন ৩৩৮১২: রাত ২ টো ৫৮ মিনিটে বনগাঁ থেকে ছাড়ে। ডাউন ৩৩৮১৪: ভোর ৪ টে ২৫ মিনিটে বনগাঁ থেকে ছাড়ে। ডাউন ৩৩৮১৮: ভোর ৫ টা ৪০ মিনিটে বনগাঁ থেকে ছাড়ে। ডাউন ৩৩৮২০: সকাল ৬ টা ১৫ মিনিটে বনগাঁ থেকে ছাড়ে। আপ ৩৩৮১১: রাত ৩ টে ১৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়ে। আপ ৩৩৮১৩: ভোর ৪ টে ১৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়ে। আপ ৩৩৮১৫: ভোর ৪ টে ৫৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়ে।
রেলের মতে, যাত্রী পরিষেবা ব্যাহত হলেও রেলের আধুনিকীকরণের জন্য এই কাজ অত্যন্ত প্রয়োজন। কাজ সমাপ্ত হলে যাত্রীরা আরও উন্নত পরিষেবা পাবেন। 

Comments :0

Login to leave a comment