Delhi

দিল্লির নতুন মুখ্যমন্ত্রীকে আলোচনায় কেজরিওয়াল ও সিসোডিয়া

জাতীয়

দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। উপ-মুখ্যমন্ত্রী পদ ছেড়েছেন মনীশ সিসোডিয়া। এবার কে হবে নতুন মুখ্যমন্ত্রী তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। সূত্রের খবর নতুন মুখ্যমন্ত্রীকে হবে তা ঠিক করতে সোমবার কেজরিওয়ালের বাড়িতে বৈঠকে বসেছেন কেজরিওয়াল এবং সিসোডিয়া। ফেব্রুয়ারি মাসে দিল্লি বিধানসভার নির্বাচন। তার আগে কার হাতে থাকবে আপ সরকার সেই দিকে তাকিয়ে রাজনৈতিক মহল।
সূত্রে খবর ইতিমধ্যে পাঁচটি নাম নিয়ে চলছে আলোচনা।
অতিশী – কেজরিওয়াল এবং সিসোডিয়া যখন আবগারি দুর্নীতি মামলায় জেলে তখন দল এবং সরকার দুই সামলেছেন কেজরিওয়াল মন্ত্রিসভার শিক্ষা মন্ত্রী।
সৌরভ ভরদ্বাজ – দিল্লির গ্রেটার কৈলাস বিধানসভা কেন্দ্রের তিনবারের বিধায়ক। দিল্লির স্বাস্থ্য মন্ত্রী। কেজরিওয়ালের ৪৯ দিনের সরকারের সময়ও ছিলেন মন্ত্রিসভায়।
রাঘব চাড্ডা – রাজ্যসভার সাংসদ, সুবক্তা। বর্তমান সময় তরুণ রাজনীতিকদের মধ্যে অন্যতম জনপ্রিয় মুখ। ২০২২ সালে পাজ্ঞাবে আপের জয়ের পিছনে তার বড় ভূমিকা আছে।
কৌলাশ গেহলট – আপ মন্ত্রিসভার অন্যতম বর্ষীয়ান মন্ত্রী। পেশায় আইনজীবী। অর্থ, স্বরাষ্ট্র, পরিবহনের মতো একাধিক গুরুত্বপূর্ণ দপ্তরের দায়িত্ব তার হাতে।
সঞ্জয় সিং – আপের রাজ্যসভার সাংসদ। সংসদের তার বক্তব্য বিভিন্ন সময় প্রশংসা কুড়িয়েছে। কেজরিওয়াল, সিসোডিয়ার মতো তিনিও জেলে ছিলেন আবগারি দুর্নীতি মামলায়।
উল্লেখ্য জামিন পাওয়ার পর রবিবার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে কেজরিওয়াল জানিয়েছেন বিধানসভা নির্বাচনে দিল্লির মানুষের সমর্থন যদি তার দিকে থাকে তবে তিনি ফের ওই পদে ফিরবেন।

Comments :0

Login to leave a comment