JOB SCAM KAKU SSKM

এসএসকেএম থেকে জোকার হাসপাতালের পথে ‘কাকু’

রাজ্য কলকাতা

এসএসকেএম থেকে ‘কালীঘাটের কাকু’-কে এবার সত্যিই নেওয়া হবে জোকায়? কলকাতার হাসপাতালে ইএসআই’র অ্যাম্বুল্যান্স এবং কেন্দ্রীয় বাহিনীকে দেখে জোরালো হয়েছিল এই প্রশ্নই। রাত সাড়ে ন’টা কিছু আগে ইএসআই’র অ্যাম্বুল্যান্স তাঁকে নিয়ে রওনা হলো জোকার পথে। সূত্রের খবর, বুধবার রাতেই তাঁর কণ্ঠস্বরের নমুনা পরীক্ষা হবে।
বুধবার রাতে এসএসকেএম হাসপাতাল ঘিরে দেখা গিয়েছে এই তৎপরতা। বুধবারই কলকাতা হাইকোর্টে ইডি’কে হাজিরা দিতে হয়েছে নিয়োগ দুর্নীতি মামলায় ‘কালীঘাটের কাকু’ না সুজয়কৃষ্ণ ভদ্রকে জিজ্ঞাসাবাদের সংক্রান্ত প্রশ্নের জবাব দিতে। সুজয়কৃষ্ণ ‘লিপস অ্যান্ড বাউন্ডস’ সংস্থায় কর্মরত। যে সংস্থার সিইও তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এই সংস্থার মাধ্যমেই ঘুষের নিয়ম বহির্ভূত কালো টাকা সাদা করার অভিযোগ রয়েছে। কিন্তু তদন্তে ঢিলেমির জন্য লাগাতার হাইকোর্টের ধমক খাচ্ছে কেন্দ্রের ইডি।
এর আগে হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও কাকুকে নিতে এসে ফিরে গিয়েছে জোকার ইএসআই হাসপাতালের অ্যাম্বুল্যান্স। ইডি’র সওয়াল অনুযায়ী, কাকুর সঙ্গে অত্যন্ত প্রভাবশালীর কথোপকথনের অডিও ক্লিপ হাতে এসেছে। স্বর কাকুর কিনা তা পরীক্ষা হওয়া দরকার। কিন্তু এসএসকেএম কর্তৃপক্ষ তার অনুমতি দিচ্ছে না। এর আগে সুজয়কৃষ্ণকে অত্যন্ত অসুস্থ বলে কন্ঠস্বরের নমুনা নেওয়ার অনুমতি দেওয়া হয়নি। 
সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ মহম্মদ সেলিম গত নভেম্বরেই বলেছিলেন যে এসএসকেএম-এ সুজয়কৃষ্ণের কণ্ঠস্বর বদলানোর চেষ্টা হচ্ছে। পরের ঘটনাক্রমে এই অভিযোগই জোরালো হয়েছে। বুধবার তিনি বলেন, মুখ্যমন্ত্রীর ঠিকানায় লিপস অ্যান্ড বাউন্ডসের প্রথম অফিস খোলা হয়েছিল। মুখ্যমন্ত্রীর বাড়ির ঠিকানায় শেল কোম্পানি তৈরি হল। এই কোম্পানি না কোনও পণ্য তৈরি করে, না এদের কারখানা আছে, তা এরা কোনও পরিষেবা প্রদান করে। শুধুমাত্র কমিশন এজেন্টের কাজ, ঘুষের টাকা সংগ্রহের কাজ, টেন্ডার পাশ করার টাকা সংগ্রহ করে এই সংস্থা। 

Comments :0

Login to leave a comment