working women protest Barrackpore

শ্রমজীবী মহিলা বিক্ষোভে অবরোধ বারাকপুরে, গ্রেপ্তার

জেলা

সিআইটিইউ নেতৃবৃন্দকে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে পুলিশ। মঙ্গলবার বারাকপুরে তোলা ছবি।

নারীর সমতায়ন ও সমকাজে নারীদের সমান মজুরি, কর্মক্ষেত্রে নারী ও পুরুষের সমান অধিকারের দাবি সহ ছয় দফা দাবিতে সিআইটিইউ উত্তর চব্বিশ পরগনা জেলা কমিটির উদ্যোগে শ্রমজীবী মহিলাদের মিছিল ও আইন অমান্য কর্মসূচি হয়েছে। 
বারাকপুর স্টেশনের সামনে থেকে শ্রমজীবী মহিলাদের এক মিছিল চিড়িয়ামোড় অভিমুখে এগিয়ে যায়। বারাকপুর চিড়িয়ামোড়ের অনেক আগে পুলিশ মিছিল আটকে দেয়। এরপর শ্রমজীবী মহিলারা রাস্তায় বসে পড়েন। অবরুদ্ধ হয়ে পড়ে বারাকপুর স্টেশন রোড।
অবরোধ চলাকালীন পুলিশ সিআইটিইউ উত্তর চব্বিশ পরগনা জেলা সম্পাদক গার্গী চ্যাটার্জী, আইসিডিএস জেলা সম্পাদক কণিকা দাস, সভাপতি মলি সিংহ, অতসী চক্রবর্তী,আশা ইউনিয়নের নেত্রী গোপা দাস শর্মা, কল্লোল মুখার্জিকে গ্রেপ্তার করে টিটাগড় থানায় নিয়ে যায়। 
অবরোধ চলাকালীন সভায় গার্গী চ্যাটার্জী বলেন, দেশ ও রাজ্যের সরকার শ্রমজীবী মহিলাদের সুনির্দিষ্ট দাবি সমাধানে কোনও উদ্যোগ নিচ্ছে না। এই পেশার সাথে যুক্ত শ্রমজীবী মহিলারা খুব অল্প বেতনে কাজ করেন। এই অংশের মহিলাদের কর্মক্ষেত্রে খুব দায়িত্ব সহকারে কাজ করতে হয়। কিন্তু প্রয়োজনের তুলনায় বেতন অনেক কম। শ্রমজীবী মানুষকে বিভাজিত করতে চাইছে মোদী ও মমতার সরকার। শ্রমিকদের অধিকার কেড়ে নিতে চাইছে। এই দুই সরকারের বিরুদ্ধে শ্রমজীবী মহিলা সহ সমস্ত মানুষকে ঐক্যবদ্ধভাবে তীব্র থেকে তীব্রতর আন্দোলন গড়ে তুলতে হবে। 
এই কর্মসুচিতে উপস্থিত ছিলেন আইসিডিএস কর্মী ও সহায়িকা আন্দোলনের নেত্রী মলিনা ঘোষ, গৃহ সহায়িকা ইউনিয়নের রাজ্য সম্পাদক শিল্পী সরকার, সোনালী দাস শর্মা সহ প্রমুখ।

Comments :0

Login to leave a comment