AUSTRALIA VS SOUTH AFRICA TEST

অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট ড্র

খেলা

Australia south africa test cricket

অমীমাংসিতভাবেই শেষ হল সিডনিতে অনুষ্ঠিত অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট । এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ওপেনার উসমান খাওয়াজা ১৯৫ রনের বিধ্বংসী ইনিংস খেলেন। এছাড়াও স্টিভ স্মিথ ১০৪ রান এবং ল্যাবুস্যাগনে করেন ৭৯ রান। চার উইকেট হারিয়ে ৪৭৫ রান করার পর প্রথম ইনিংস ডিক্লেয়ার করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। দক্ষিণ আফ্রিকার হয়ে দুটি উইকেট পান নর্টজে।  

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৫৫ রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। কেশব মহারাজের ৫৩ এবং সিমন হার্মারের ৪৭ রান ছাড়া দক্ষিণ আফ্রিকার তরফে আর কোনো ব্যাটসম্যান সেইভাবে দাঁড়াতে পারেননি। অস্ট্রেলিয়ান আগুনে বোলিং-এর সামনে  নড়বড়ে দেখায় দক্ষিণ আফ্রিকাকে। সিডনির গতিময় পিচে ভয়ঙ্কর হয়ে ওঠেন অস্ট্রেলিয়ার জোস হ্যাজেলউড, তিনি একাই নেন ৪টি উইকেট। অন্যদিকে অধিনায়ক কামিন্স ৩টি উইকেট পান।     

 

ফলো-অন দিয়ে দ্বিতীয় ইনিংসে ফের দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। কিন্তু এক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার ওপেনার সারেল এরউই কিছুটা মাটি কামড়ে পড়ে থাকার চেষ্টা করেন। তাঁর ৪২ রান ভীষণই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় এবং শেষপর্যন্ত তিনি অপরাজিত ছিলেন। এছাড়াও হেনরিক ক্লাসেন করেন ৩৫ রান। দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ১০৬ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসে একটি করে উইকেট পান জোস হ্যাজেলউড এবং প্যাট কামিন্স। পঞ্চম তথা শেষ দিনের খেলা শেষে ম্যাচ ড্র হয়।

  

ম্যাচের সেরা নির্বাচিত হন উসমান খাওয়াজা এবং টুর্নামেন্টের সেরা নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার। 

Comments :0

Login to leave a comment