Biman Basu at kharagpur

এরাজ্যে লড়াই তৃণমূল- বিজেপি উভয়ের বিরুদ্ধে: বিমান বসু

রাজ্য

Biman Basu at kharagpur

চিন্ময় কর

এরাজ্যে তৃণমূলকে পরাস্ত করেই বিজেপিকে হঠাতে হবে। কারণ এরাজ্যে বিজেপিকে এনে লালন পালন করেছে তৃণমূল।  সামনের লোকসভা ভোটে দেশে বিজেপিকে পরাস্ত করতে বিজেপি বিরোধী সমস্ত দলগুলি মিলিত হলেও এই রাজ্যের  পরিস্থিতি মতাবেক লড়াই হবে। যেমন কেরালা সিপিআই(এম) নেতৃত্বাধীন এলডিএফ জোট লড়াই করবে কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ ফ্রন্টের বিরুদ্ধে। আর পশ্চিমবঙ্গে তৃণমূল ও বিজেপি দুই দলকেই পরাস্ত করতে বামফ্রন্ট সহ গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তির এক হয়ে লড়াই করবে। খড়্গপুর শহরের তালবাগিচা ময়দানে সিপিআই(এম) খড়্গপুর শহর দক্ষিণ এরিয়া কমিটির আয়োজিত এক মহতি সমাবেশে বরিবার এই কথা বলেন বামফ্রন্টের চেয়ারম্যান তথা সিপিআই(এম) নাতা বিমান বসু।


তিনি বলেন, মেহনতি মানুষের স্বার্থ রক্ষার লড়াই’য়ের সঙ্গে দেশের সংবিধান, ধর্মনিরপেক্ষতা রক্ষা করা আজ সামনের সারিতে চলে এসেছে। কর্পোরেট স্বার্থ রক্ষার পদক্ষেপ নিয়ে চলা বিজেপির জনবিরোধী নীতিই এরাজ্যে কার্যকর করছে তৃণমূল। তার সঙ্গে দুর্নীতি, লুঠ, গণতন্ত্র হরণ সহ বিজেপি সাশিত রাজ্য গুলির মতো ধর্মীয় উন্মাদনা দাঙ্গার মতো ঘটনা ঘটিয়ে সাধারণ মানুষের সঙ্কট, রুটি রুজির লড়াইকে বিভাজন করে সঙ্কট আরোও বাড়িয়ে দিয়েছে। তাই আমাদের কাজ বিজেপিকে বিচ্ছিন্ন ও পরাস্ত করা। 
এদিন খড়্গপুর শহর সিপিআই(এম) দক্ষিণ এরিয়া কমিটির উদ্যোগে খড়্গপুর আই আই টি ক্যাম্পাস সংলগ্ন প্রেম বাজার সিপিআই(এম) এরিয়া কমিটির নিজস্ব দপ্তরে কার্ল মার্কস, ফ্রেডরিখ এঙ্গেলস, লেনিন,  স্ট্যালিন ও মুজফফর আহমেদের  আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করেন বিমান বসু। সেই সঙ্গে তালবাগিচা (ইউ সি আর সি) কেন্দ্রীয় বাস্তুহারা সম্মিলিত পরিষদ অফিস প্রাঙ্গনে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ও ভীমরাও রামজি আম্বেদকরের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচনও করেন তিনি। ছিলেন পার্টির জেলা সম্পাদক সুশান্ত ঘোষ, প্রাক্তন দুই জন জেলা সম্পাদক দীপক সরকার ও তরুন রায়, জেলা পার্টির নেতৃত্ব বিজয় পাল, সবুজ ঘোড়াই, স্মৃতিকনা দেবনাথ। সভাপতিত্ব করেন এরিয়া কমিটির সম্পাদক অমিতাভ দাস।

Comments :0

Login to leave a comment