R G KAR CBI SUPREME COURT

নির্যাতিতার বাড়িতে সিবিআই, সন্দীপের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

রাজ্য

নির্যাতিতার বাড়িতে সিবিআই।

আর জি কর হাসপাতালে আর্থিক বেনিয়মে সিবিআই তদন্তের নির্দেশ বাতিলের আবেদন জানিয়েছিলেন সন্দীপ ঘোষ। আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষের এই আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট। 
শুক্রবারই খুন এবং ধর্ষণের তদন্তে নির্যাতিতার বাড়িতে যায় সিবিআই। জানা গিয়েছে মা-বাবার সঙ্গে কথা বলেছে সিবিআই’র প্রতিনিধিদল। 
১৩ আগস্ট কলকাতা পুলিশের তদন্তে অসন্তুষট্ কলকাতা হাইকোর্ট খুন-ধর্ষণ কাণ্ডে তদন্তের ভার দেয় সিবিআই-কে। এরপর ২৩ আগস্ট, আর জি কর হাসপাতালে আর্থিক বেনিয়ম সংক্রান্ত অভিযোগের তদন্ত রাজ্যের ‘সিট’-র থেকে সিবিআই-কে দেয় হাইকোর্ট। এই নির্দেশের বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে আবেদন জানান সন্দীপ ঘোষ। 
সন্দীপ ঘোষ এখন সিবিআই হেপাজতে। তাঁর পক্ষে আইনজীবীকে প্রধান বিচারপতির বেঞ্চ বলেছে, অভিযুক্ত নিজে এই জনস্বার্থ মামলায় হস্তক্ষেপ করতে পারেন না সন্দীপ ঘোষ। কলকাতা হাইকোর্ট এই মামলায় নজরদারি করছে।   
আর জি কর হাসপাতালে আর্থিক বেনিয়মের অভিযোগ দায়ের করেন প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। সব বরাতে বেনিয়ম, কাটমানি, লাশ পাচার করে টাকা আদায়ের মতো একের পর এক মারাত্মক অভিযোগ জানিয়েছেন তিনি। ঘোষের বিরুদ্ধে অভিযোগ স্বাস্থ্য দপ্তরে আগেও জানানো হয়েছে বলে দাবি চিকিৎসকদের। সন্দীপ ঘোষকে দু’বার বদলি হলেও ফিরে আসেন এই হাসপাতালেই।  
এদিন চার সদস্যের সিবিআই টিম আসে নির্যাতিতার বাড়িতে। দুপুর দুটো নাগাদ নির্যাতিতার বাড়িতে আসেন কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীকে সঙ্গে নিয়ে। এরপর এক মহিলা আধিকারিক সহ সদস্য সহ সিবিআই’র প্রতিনিধি দল বাড়ির ভিতরে ঢোকেন। বাইরে অপেক্ষা করতে থাকেন সিবিআই'এর অন্য এক সদস্য। 
সিবিআইয়ের প্রতিনিধি দলের হাতে নীল ডায়েরিও দেখা যায়। যদিও ঢোকার সময় কোন মন্তব্য করতে চাননি প্রতিনিধি দলের সদস্যরা।
 

Comments :0

Login to leave a comment