CPI(M) RALLY

বারাসত সমাবেশের প্রচারে মিছিল, পথসভা, প্রস্তুতি তুঙ্গে

জেলা

CPIM RALLY রবিবার সিপিআই(এম) খড়দহ-টিটাগড় এরিয়া কমিটির ডাকে মহা মিছিল। ছবি- অভিজিত বসু

বারাসত কাছারি ময়দানে সমাবেশের ডাক দিয়েছে সিপিআই(এম)। ৬ জুন হবে সমাবেশ। প্রচারে নেমে রবিবার হলো মহামিছিল।

মিছিলে স্লোগান উঠল, দুর্নীতির বিচার করতে হবে। টাকা বিনিময়ে নিয়োগ হয়েছে, যোগ্য চাকরিপ্রার্থীরা বসে রয়েছেন রাস্তায়। ন্যায় দিতে হবে তাঁদের। কৃষকের ফসলের দাম, শ্রমিকের মজুরি, একশো দিনের কাজ দিতে হবে।

এদিন সিপিআই(এম) খড়দহ - টিটাগড় এরিয়া কমিটির ডাকে মহামিছিল হয়েছে মিলন পাড়া গান্ধী মূর্তির সামনে থেকে কুলিন পাড়া রবীন্দ্র মূর্তি পর্যন্ত পথ পরিক্রমা করে এই মহা মিছিল। মিছিল শেষে কুলিন পাড়ায় সভা হয়। 

কাছারি ময়দানে সমাবেশের অনুমতি দিয়েও পরে সেটি তুলে নেয় পুলিশ। ফলে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে। সিপিআই(এম) নেতৃবৃন্দ জানান, উত্তর ২৪ পরগনা জেলার পঞ্চায়েত, পৌরসভা ও কর্পোরেশন অঞ্চল থেকে কাতারে কাতারে মানুষ আসবেন কাছারি ময়দানে। 

পার্টির বরানগর এরিয়া কমিটি-২ একটি বিরাট মিছিল শুরু করে সিঁথির মোড় থেকে । ন ' পাড়া হয়ে টবিন রোড মোড়ে শেষ হয় মিছিলটি। সিপিআই(এম) পানিহাটি এরিয়া কমিটি-২ ঘোলা মোড়ের কাছে পথসভা করে। বক্তা ছিলেন কনীনিকা ঘোষ, কলতান দাশগুপ্ত প্রমুখ। পানিহাটি এরিয়া কমিটি-১  আগরপাড়ার মহাজাতি সেন্ট্রাল মোড়ে আরেকটি পথসভা করে। সিপিআই(এম) আড়িয়াদহ-দক্ষিণেশ্বর এরিয়া কমিটির ডাকে কেদার নাথ ব্যানার্জি ও ডি ডি মন্ডল ঘাট রোডের সংযোগ স্থলেও পথসভা হয়। বক্তব্য রাখেন সিপিআই(এম) নেতা মানস মুখার্জি , কলতান দাশগুপ্ত, সায়নদীপ মিত্র ও অন্যান্য নেতৃবৃন্দ।  সভাপতিত্ব করেন বিশ্বেশ্বর ভট্টাচার্য।

Comments :0

Login to leave a comment