CPI(M) Member, Artist Died

বিশিষ্ট বাউল শিল্পীর জীবনাবসান

জেলা

CPIM Member Artist Died প্রয়াত কমরেড কানাই সরকার।

অসুস্থদের চিকিৎসার জন্য দক্ষিণ ভারতের হাসপাতালে নিয়ে যেতেন তিনি। ছিলেন বিশিষ্ট শিল্পী, বাউল গান করতেন। সিপিআই(এম) সদস্যও ছিলেন। মালদহের গাজোল এলাকার সেই পার্টি কর্মী কমরেড কানাই সরকার অকালে প্রয়াত হলেন। 

সিপিআই(এম) গাজোল দক্ষিণ এরিয়া কমিটি এলাকায় পার্টি সদস্য ছিলেন কমরেড সরকার। পশ্চিমবঙ্গ লোকশিল্পী সঙ্ঘেরও সদস্য ছিলেন। ট্রেনে বেঙ্গালুরু যাওয়ার পথে শ্বাসকষ্ট জনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। শনিবার বেলা সাড়ে দশটায় এই হাসপাতালেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৫৫। স্ত্রী, তিন কন্যা ও এক পুত্রকে রেখে গিয়েছেন। 

প্রয়াত কমরেডের বাড়ি গাজোল ব্লকের পান্ডুয়া অঞ্চলের কুতুবশহরে। তাঁর বাবাও পার্টি সদস্য ছিলেন। বাউল গান করার সঙ্গে সঙ্গে সিপিআই(এম)’র সঙ্গে যুক্ত হন। আশির দশকের গোড়ার দিকে পার্টির সদস্য পদ অর্জন করেন। 

তিনি জেলা থেকে অসুস্থদের চিকিৎসার জন্য দক্ষিণ ভারতে নিয়ে যেতেন।  এদিনও তিনি রোগী নিয়ে যেতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ও মারা যান। পরিচয়ের কারণে অন্য রাজ্যের বহু বাসিন্দার সঙ্গে তাঁর হার্দিক সম্পর্ক ছিল। পরিচিতরাই উদ্যোগী হয়ে মরদেহ বিমানে এ রাজ্যের অন্ডালে পাঠান। সড়ক পথে মালদহে তাঁর বাড়িতে রবিবার বিকালে এসে পৌঁছায়। 

সিপিআই(এম) জেলা কমিটির সদস্য সুজিত দাস, শুকলাল মুর্মু সহ পার্টিনেতা এবং কর্মীরা শ্রদ্ধান জানান তাঁকে। এসএফআই’র গাজোল ব্লক সম্পাদক কমল রায় শেষ শ্রদ্ধা জানান। পরে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়। 

Comments :0

Login to leave a comment