ROAD DHUPGURI PROTEST

কাজ খারাপ, সারানো হচ্ছে না পুরো রাস্তা, বিক্ষোভ ধূপগুড়িতে

জেলা

নিচুমানের কাজ। রাস্তা সারানো নিয়ে ক্ষোভ ধূপগুড়ির বিবেকানন্দ পাড়ায়।

সঞ্জিত দে 
দীর্ঘ পাঁচ বছর পর অবশেষে সংস্কার হচ্ছে রাস্তা। তবু সেই রাস্তা তৈরিতেও অনিয়মের অভিযোগ। নিম্নমানের কাজ করার অভিযোগ তুলে বিক্ষোভ এলাকাবাসীদের। বন্ধ করে দেওয়া হলো রাস্তা তৈরির কাজ।
বাসিন্দাদের অভিযোগ, সম্পূর্ণ রাস্তা করা হচ্ছে না।  যে অংশের রাস্তার কাজ হচ্ছে না, সেই রাস্তার কাজ করাতে হলে তার জন্য এলাকাবাসীকে দিতে হবে টাকা। এমনটাই বলা হয়েছে ওয়ার্ডের তৃণমূল নেতার তরফে।  
ধূপগুড়ি পৌরসভার তরফে বিবেকানন্দ পাড়া এলাকায় ৩০০ মিটার রাস্তার কাজ করা হচ্ছে, যার জন্য বরাদ্দ হয়েছে প্রায় ছয় লক্ষ টাকা। আর সেই কাজ সঠিক ভাবে করা হচ্ছে না বলে অভিযোগ। বিক্ষোভও দেখালেন স্থানীয় বাসিন্দারা। আটকে দেন রাস্তা তৈরীর কাজ।  
এলাকাবাসীর অভিযোগ মেনে নিয়েছেন ঠিকাদার মিলন চৌধুরী। তিনি বলেন, ‘‘মেশিন খারাপ হওয়ার কারণে রাস্তার কাজ সম্পন্ন করা যায়নি গতকাল। আর তাই পা দিলে পিচ উঠে যাচ্ছিল। এলাকাবাসী অভিযোগ করেছিলেন। আমি তাঁদের বলেছি যে ঠিকমতো কাজ করে ফের ওই রাস্তাটুকু করে দেওয়া হবে।’’ 
ধূপগুড়ি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিবেকানন্দ পাড়া। এলাকাবাসী রমা সরকার, দেবু পালরা অভিযোগ করেন,  রাস্তা যতটা খারাপ রয়েছে ততটা কাজ হচ্ছে না। শুধুমাত্র ৩০০ মিটার রাস্তা করা হচ্ছে। আর যেভাবে রাস্তা তৈরি করা হচ্ছে তাতে পিচ অল্পতেই উঠে যাচ্ছে। এক তৃণমূল নেতা বাকি কাজ করার জন্য টাকা দাবি করেছেন। 
মন্দিরের দুপাশে যে রাস্তা গিয়েছে সেই এলাকার মানুষদের বাড়িতে এখনো রানিং ওয়াটারের সংযোগ দেয়নি।  এমন কি বর্ষাকালের চরম দুর্ভোগ হয়। যেহেতু সামনেই পৌরসভা নির্বাচন রয়েছে, তাই লোক দেখানো রাস্তার কাজ করা হচ্ছে। 
বিষয়টি খোঁজ নিয়ে দেখে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন পৌরপ্রশাসক মন্ডলীর সদস্য তৃণমূলের জেলা সম্পাদক অরূপ দে।

Comments :0

Login to leave a comment