East Bengal Odihsa

অ্যাওয়ে ম্যাচে ওড়িশার কাছে হার ইস্টবেঙ্গলের

খেলা

EB vs Odisha

দিয়েগো মরিসিওর জোড়া গোল ও নন্দকুমারের বিশ্বমানের গোলের সুবাদে ইস্টবেঙ্গলকে ৩ - ১ গোলে উড়িয়ে দিল ওডিশা এফ সি। ফলে, তিন পয়েন্ট পেয়ে ৫ নম্বরে উঠে এল জোসেফ গাম্বাউয়ের দল। অন্যদিকে, হেরে নয় নম্বরে নেমে গেল লাল হলুদ ব্রিগেড।


প্রারম্ভিক পর্ব থেকেই ম্যাচের রাশ ওডিশার হাতে ছিল। ৪ মিনিটেই এগিয়ে যেতে পারতেন মরিসিও, থইবারা। রেইনেরের সাথে ওয়ান - টু খেলে ক্রেসপোর উদ্দেশ্যে চমৎকার বল বাড়ান থৈবা। কিন্তু, বক্সের মধ্যে ইস্টবেঙ্গল ডিফেন্ডারদের পায়ের জঙ্গলে বলের নিয়ন্ত্রণ হারান স্প্যানিশ মিডফিল্ডার। ১০ মিনিটে খেলার গতির বিরুদ্ধে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। প্রতি আক্রমণে উঠে আসা অ্যালেক্স ডিফেন্স - চেরা লফটেড থ্রু বাড়ান ক্লেইটন সিলভার উদ্দেশ্যে।

ব্রাজিলিয়ান স্ট্রাইকার, গতিতে বিপক্ষের স্টপারকে পরাস্ত করে গোলকিপারের মাথার উপর দিয়ে চিপ করে বল জালে জড়িয়ে দেন (১ - ০)। ১২ মিনিটেই প্রায় সমতা ফিরিয়ে এনেছিল ওডিশা। থইবা দিয়েগো মরিসিওর সাথে বল দেওয়া নেওয়া করে জেরির উদ্দেশ্যে ক্রস বাড়ান। কিন্তু লালচুংনুঙ্গা গায়ে আঠার মত লেগে থাকায় বাইরে মেরে বসেন মিজো উইঙ্গার।


এরপর, কাঙ্ক্ষিত গোলের আশায় একের পর এক সঙ্ঘবদ্ধ আক্রমণ গড়ে তোলে পড়শি রাজ্যের দলটি। তারই ফলস্বরূপ ২২ মিনিটের গোল।  রেইনের ফারনান্দেজের কর্নার থেকে ডান পায়ের টোকায় সমতা ফিরিয়ে আনেন মরিসিও ( ১ - ১)।
২৯ মিনিটে এগিয়ে যেতে পারত ইস্টবেঙ্গল। চুংনুঙ্গার ক্রস থেকে লিমার হেড দক্ষতার শীর্ষে উঠে সেভ করেন ওডিশা দুর্গের শেষ প্রহরী অমরিন্দর সিংহ।
এরপর, প্রথমার্ধের বাকিটা জুড়ে শুধুই ওডিশা। ক্রেসপো, মরিসিওদের একের পর এক আক্রমণে ইস্টবেঙ্গল ডিফেন্স বার বার বেআব্রু হয়েছে। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের ৩ মিনিটে ফের এগিয়ে যায় ওডিশা। বাঁ - প্রান্তের দূরহ কোণ থেকে নন্দকুমারের চিপ ইস্টবেঙ্গল গোলরক্ষক শুভমকে পরাস্ত করে জালে জড়িয়ে যায় ( ১ - ২)।


দ্বিতীয়ার্ধে, দুই দলই একাধিক সুযোগ গড়ে তোলে। খেলার গতিপ্রকৃতি পেন্ডুলামের মতো কখনও ইস্টবেঙ্গল, কখনও ওড়িশা নিয়ন্ত্রণ করেছে। বিশেষ করে নজর কেড়েছে ওড়িশার মাঝমাঠের থৈবা - রেইনের জুটি। দুইজনের বোঝাপড়া বিশেষজ্ঞ মহলের প্রশংসা কুড়িয়েছে। ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করে ইস্টবেঙ্গলের কফিনে শেষ পেরেকটি পোঁতেন দিয়েগো মরিসিও। ডাউন দ্য মিডিল রানে ইভানকে পরাস্ত করে বল জালে জড়ান ব্রাজিলিয়ান ফরওয়ার্ড (১-৩)।
এরপর মরিয়া চেষ্টা চালিয়েও খেলায় ফিরে আসতে পারেনি লাল হলুদ ব্রিগেড। বিগত চারটি ম্যাচের তিনটিতেই হেরে চ্যাম্পিয়নশিপে নিজেদের কাজ আরও কঠিন করে ফেলল শতাব্দী প্রাচীন ক্লাবটি।

Comments :0

Login to leave a comment