ELEPHANT JHARGRAM DEATH

ফের হাতির হানায় মৃত্যু ঝাড়গ্রামে, বিক্ষোভ

জেলা

মন্ত্রীকে আসতে হবে, হাতির হানায় মৃত্যুর পর ঢেঁকিপুড়ায় বিক্ষোভ শুক্রবার।

আবারও হাতির হানায় মৃত্যু হলো এক গ্রামবাসীর ঝাড়গ্রামের ঢেঁকিপুড়া গ্রামের সত্তর বছরের বৃদ্ধা কোকিলা মাহাতর। গ্রামবাসীরা বৃদ্ধার দেহ আটকে বিক্ষোভ দেখিয়েছেন প্রশাসনের গাফিলতির প্রতিবাদে।
স্থানীয়রা জানাচ্ছেন শুক্রবার রাত তিনটের সময় হাতি হানা দেয় গ্রামে। এই বৃদ্ধা কোকিলা মাহাতর ঘর ভেঙে দেয়। তাঁকে টেনে বের করে পায়ে পিষে মেরে ফেলে হাতি। ভোরে বন দপ্তর পুলিশ নিয়ে হাজির হয় মৃতদেহ উদ্ধার করতে। 
এলাকাবাসীর পুলিশকে বাধা দেন। তাঁদের দাবি, রাজ্যের বন দপ্তরের প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদাকে ঘটনাস্থলে আসতে হবে। বন দপ্তর হাতি তাড়াতে কী ব্যবস্থা নিচ্ছে তা লিখিত আকারে ঝাড়গ্রামবাসীকে জানাতে হবে। দিতে হবে ক্ষতিপূরণও। দাবি না মানা পর্যন্ত মৃতদেহ উদ্ধার করতে দেওয়া হবে না।
স্থানীবরা বলছেন, জঙ্গলে খাবারের অভাব। খাবারের সন্ধানে রাতের অন্ধকারে লোকালয়ে দলছুট হাতি হানা দিচ্ছে। গরিব মানুষের কুঁড়ে ঘরের জানালা ভেঙে খাবারের নাগাল না পেয়ে দরজা ভাঙে হাতিটি। শুঁড় দিয়ে ঘুমন্ত বৃদ্ধাকে টেনে বাইরে বের করে আছাড় মারে। এরপর পা দিয়ে মাথা থেঁতলে দেয়। ঘটনাস্থলে মৃত্যু হয় তাঁর। 
এমন একটি নয়, এমন মর্মান্তিক মৃত্যু বারবার হচ্ছে। বন দপ্তর আশ্বাস দিলেও তা পালিত না হওয়ায় ক্ষোভ জানাচ্ছেন গ্রামবাসীরা।

Comments :0

Login to leave a comment