FIFA U-20

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ, এগিয়ে থাকল আয়োজক আর্জেন্টিনা

খেলা

FIFA U-20

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে গ্রুপ শীর্ষে থাকল আয়োজক আর্জেন্টিনা। এশিয়ার সেরা উজবেকিস্তানকে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। গোল পার্থক্যে রয়েছে গ্রুপ-এ’র শীর্ষে।

২০২৩’র অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল ইন্দোনেশিয়ায়। কিন্তু ইজরায়েলের অংশগ্রহণ ঘিরে তীব্র প্রতিবাদ ওঠে ইন্দোনেশিয়ার বিভিন্ন অংশে। এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে খেলার ছাড়পত্র পেয়েছে ইজরায়েল। ইন্দোনেশিয়ার সঙ্গে ইজরায়েলের কূটনৈতিক সম্পর্ক নেই। তা ছাড়াও জায়নবাদী এই রাষ্ট্রের প্যালেস্তাইনে ধারাবাহিক সশস্ত্র আগ্রাসন ইন্দোনিশেয়ায় তীব্র প্রতিক্রিয়ার মুখে পড়েছে। ফিফা’কে জায়গা বদলে আর্জেন্টিনায় প্রতিযোগিতার আয়োজন করতে হয়েছে।   

গ্রুপ বি’তে মার্কিন যুক্তরাষ্ট্র রয়েছে দুই নম্বরে। ইনজুরি টাইমে করা গোলে ইকুয়েডরকে ১-০ ব্যবধানে হারিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। স্লোভাকিয়া এই গ্রুপে ফিজিকে ৪-০ গোলে হারিয়ে রয়েছে শীর্ষে। 

ফিফার এই টুর্নামেন্টে প্রথম গোল করেন নিউজিল্যান্ডের ণোরমান গ্যারবেট। গ্রুপ-এ’র খেলায় গুয়াতেমালাকে ১-০ গোলে নিউজিল্যান্ড হারায়। 

আর্জেন্টিনা প্রথমে পিছিয়ে পড়েছিল ২৩ মিনিটে মাখামাদোজনভ মাখমুজনের করা গোলে। চার মিনিটের মধ্যে সমতা আনে আর্জেন্টিনা, আলিজো ভেলিজের গোলে। আর্জেন্টিনার কোচ জেভিয়ার ম্যাসচেরানো বলেছেন, ‘‘প্রথম ম্যাচ সবসময় গুরুত্বপূর্ণ। স্নায়ুর চাপ নিয়ন্ত্রণ করতে সুবিধা হয় প্রথম ম্যাচে ভালো খেললে। এশিয়ার চ্যাম্পিয়ন দল যে বেগ দেবে আমরা জানতাম।’’  

Comments :0

Login to leave a comment