Siliguri Athletics Welfare Organisation

প্রথমবার শিলিগুড়িতে ডে–নাইট অ্যাথলেটিক্স মিট

খেলা

Siliguri Athletics Welfare Organisation


অ্যাথলেটিক্সকে তুলে আনার নতুন প্রয়াস হিসেবে শিলিগুড়িতে প্রথমবার আয়োজিত হতে চলেছে দিবা রাত্রি ‘অ্যাথলেটিক্স মিট’। শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে রবিবার অর্থাৎ ১২ ফেব্রুয়ারি একদিনের এই মিটে অংশগ্রহণ করতে চলেছে উত্তরবঙ্গ সহ গোটা রাজ্যের প্রায় ৬৩৫ জন অ্যাথলেট। অ্যাথলেটিক্স মিটের ৫২টি ইভেন্টে অংশ নেবার জন্য দার্জিলিঙ জেলার পাশাপাশি জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা জেলা থেকেও অংশগ্রহকারী অ্যাথলেটরা আসছে। ছেলে মেয়েদের সব মিলিয়ে থাকছে ৪টি বিভাগ। প্রতিটি গ্রুপে সেরা অ্যাথলেটদের পুরষ্কার দেওয়া হবে। আর্থিক পুরষ্কারও থাকছে। দিবা রাত্রি এই মিটে আসরফ আলি, প্রমীলা রাজগর, অঙ্কিতা দাসদের মতো জাতীয় স্তরের খেলোয়াড়েরাও অংশগ্রহন করবেন।


ইতোমধ্যে ‘অ্যাথলেটিক্স মিট’কে ঘিরে একটা উন্মাদনার পরিবেশ তৈরী হয়েছে শিলিগুড়িতে। শিলিগুড়ি অ্যাথলেটিক্স ওয়েলফেয়ার অর্গানাইজেশনের রজত জয়ন্তী বর্ষ উপলক্ষ্যেই এই অ্যাথলেটিক্স মিটের আয়োজন করা হয়েছে। নানা ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে শিলিগুড়ি অ্যাথলেটিক্স ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে বিভিন্ন সময় ভালো অ্যাথলেটিকরা উঠে এসেছে। বিভিন্ন প্রতিবন্ধকতা সত্ত্বেও এনজেপি রেলের মাঠে প্রাকটিস চালিয়েই প্রমীলা রাজগর, অঙ্কিতা দাস, সঞ্জনা ওঁরাও, আসরফ আলির মতো জাতীয় স্তরের অ্যাথলেটিক্সরা উঠে এসেছে। আয়োজক সংস্থার ধারনা এইরকম অ্যাথলেটিক্স মিটের আয়োজনের মধ্য দিয়ে আগামীদিনে এই খেলার পরিসর বৃদ্ধি পাবে এবং খেলোয়াড়রা উৎসাহিত হবে। 

এই খবর জানিয়ে শনিবার শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা ক্রীড়াঙ্গনের শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের হলঘরে সাংবাদিক বৈঠক অনুষ্ঠিত হয়। সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সংস্থার সচিব উত্তম সাহা, সভাপতি মনোজ তেওয়ারি, অর্গানাইজিং কমিটির সচিব শাশ্বতী দত্ত ঘোষ, শহরের বিশিষ্ট অ্যাথলেটিক্স কোচ বিবেকানন্দ ঘোষ প্রমুখ।

Comments :0

Login to leave a comment