David Johnson

ভারতের প্রাক্তন পেসার ডেভিড জনসনের অস্বাভাবিক মৃত্যু

খেলা

প্রয়াত হলেন ভারতের প্রাক্তন পেসার ডেভিড জনসন। তাঁর বয়স হয়েছিল ৫২ বছর। সংবাদ সংস্থার খবরে জানা গেছে বৃহস্পতিবার এসএলভি প্যারাডাইস অ্যাপার্টমেন্টের চারতলার বারন্দা থেকে পড়ে মারা গেলেন যান প্রাক্তন ভারতীয় ও রঞ্জি ক্রিকেটার ডেভিড জনসন। তাঁকে স্থানীয় একাটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে বাঁচানো যায়নি। 
বেঙ্গালুরুর কোঠানুর থানার অন্তর্গত এলাকায় থাকতেন জনসন। তার দেহ ক্রিসেন্ট হাসপাতালে রাখা হয়েছে। তাঁর স্ত্রী এবং দুই সন্তান বর্তমান। ডেভিড জনসন তাঁর বাড়ির কাছে একটি ক্রিকেট একাডেমি চালাচ্ছিলেন। তবে তার স্বাস্থ্য ভাল ছিল না বলে জানা গেছে।
১৯৭১ সালের ১৬ অক্টোবর ডেভিড জনসন জন্মগ্রহণ করেন। ১৯৯৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন। জাভাগল শ্রীনাথ চোট পাওয়ায় ১৯৯৬ সালের অক্টোবরে দিল্লির ফিরোজ শাহ কোটলায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয়েছিল তাঁর। ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন জনসন। প্রথম ইনিংসে ১৫ ওভারে ৫২ রান দিয়ে দু'উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে ৮ ওভার বল করেছিলেন। তবে কোনও উইকেট পাননি। ১৯৯৬-৯৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরের জন্যও নির্বাচিত হন। তবে ডারবানে টেস্টের পর তাকে বাদ দেওয়া হয়।
১৯৯৫-৯৬ সালে রঞ্জি ট্রফিতে কেরালার বিরুদ্ধে ১৫২ রানে ১০ উইকেট নিয়েছিলেন। 
৩৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে নিয়েছিলেন ১২৫টি উইকেট। ইনিংসে সেরা বোলিং ছিল - আট উইকেটে ৫৫ রান। একটি শতরানও করেছিলেন। মোট ৪৩৭ রান করেছিলেন জনসন। সর্বোচ্চ অপরাজিত ১০১ রান করেছিলেন। ডেভিড জনসন কীভাবে ব্যালকনি থেকে পড়ে গেলেন তার তদন্ত শুরু হয়েছে। যদিও পুলিশের প্রাথমিক অনুমান, তিনি আত্মঘাতী হয়েছেন।
ডেভিড জনসনের আকস্মিক মৃত্যুতে ক্রিকেট মহলে শোকের ছায়া নেমে এসেছে। 

Comments :0

Login to leave a comment