Blood Donation Camp

জননেতা জ্যোতি বসু স্মরণে রক্তদান শিবির

কলকাতা

Blood Donation


কমরেড জ্যোতি বসুর ১১০ তম জন্মদিন উপলক্ষ্যে সল্টলেক রেড ভলান্টিয়ার, এসএফআই, ডিওয়াইএফআইয়ের উদ্যোগে আজকে রক্তদান শিবির অনুষ্ঠিত হয় করুণাময়ী আবাসনের 'ই' ব্লকে।  রক্তদানে সল্টলেকের প্রচুর মানুষ,ছাত্র, যুবরা স্বত:স্ফূর্ত অংশগ্রহণ করেন। ছিলেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য ও প্রাক্তন ছাত্র যুব নেতৃত্ব পলাশ দাস, সোমনাথ ভট্টাচার্য্য, শতরূপ ঘোষ, সুদীপ সেনগুপ্ত, রূপা বাগচী, ডিওয়াইএফআই উত্তর ২৪ পরগণা জেলা কমিটি সম্পাদক সপ্তর্ষি ঘোষ, ছাত্রনেতা রিতঙ্কর দাস, রানা বায়, প্রাক্তন অর্থমন্ত্রী ড: অসীম দাশগুপ্ত। এসেছিলেন বিশিষ্ট চলচ্চিত্র শিল্পী চন্দন সেন, চিকিৎসক অরুনাচল দত্ত চৌধুরি।

গত ১১জুন বারাসাত জেলা পরিষদ অভিযানে যে ছাত্র যুব কমরেডরা বেআইনিভাবে গ্রেপ্তার হন তাদের লড়াইয়ের প্রতি সংহতি জানিয়ে তাদের হাতে স্মারক তুলে দেওয়া হয়। পিআরসি’র সহযোগিতায় অনুষ্ঠিত স্বাস্থ্য শিবিরে প্রায় ১১০ জন শ্রমজীবি মানুষ স্বাস্থ্য ও রক্ত পরীক্ষা করান ও বিনামূল্যে ওষুধ নেন। 
এদিন জনবিজ্ঞান আন্দোলনের পক্ষ থেকে একটি দেহদান ও চক্ষুদানের শিবির হয়। তাতে ২৫ জন অঙ্গীকারবদ্ধ হন। সকল রক্তদাতকে অরণ্য সপ্তাহ উপলক্ষ্যে গাছের চারা উপহার দেওয়া হয়। কমিউনিস্ট পার্টির নেতৃবৃন্দ এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। কমরেড জ্যোতি বসুর জন্মদিনে এই তাৎপর্যপূর্ণ উদ্যোগের সাথে সাথেই আগামীদিনে বাংলাকে কলুষমুক্ত করার শপথ গ্রহণের কথা বলেন। পার্টির রাজ্য সম্পাদক বলেন, ‘এই রেড ভলান্টিয়ার, ছাত্র ,যুব এরাই আগামীদিনের অঙ্কুরিত বীজ, আমাদের কাজ একে বপন করা। এই বপনের কাজ প্রতিরোধ সংগ্রামের ভেতর দিয়ে শুরু হয়ে গেছে’। এই শিবিরে মোট ৮০ জন রক্ত দেন। তাদের মধ্যে ৫০ জন পুরুষ এবং ৩০ জন মহিলা।

 

Comments :0

Login to leave a comment