Spain coach

এনরিকের চেয়ারে ফুয়েন্তে

খেলা

Spain coach

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে পরিবর্তিত হল লা রোজাদের কোচের নাম। স্পেনের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হলো লুই এনরিকেকে। নতুন কোচ হিসাবে নিয়োগ করা হলো লুই দে লা ফুয়েন্তেকে। এনরিকে ছাঁটাইয়ের ৪৫ মিনিটের মধ্যেই বিবৃতি জারি করে নতুন কোচের নাম জানানো হয়েছে। বৃহস্পতিবার স্পেনের ফুটবল সংস্থার তরফে বিবৃতি জারি করে গত চার বছরে এনরিকের কাজের জন্য তাঁকে ধন্যবাদ জানানো হয়েছে।

নতুন কোচ ফুয়েন্তে অনূর্ধ্ব-২১ দলের দায়িত্বে ছিলেন। যুব দলকে তিনি হাতের তালুর মতোই চিনতেন। তা ছাড়া, এখন স্পেন দলে অনেক তরুণ ফুটবলার রয়েছেন, যাঁদের ফুয়েন্তের সাথে তাঁদের ভালো বোঝারা। অনেকেই তাঁর থেকে প্রশিক্ষণ নিয়েছেন। জাতীয় দলে কারা কী রকম ভূমিকা নিতে পারেন সেটা ফুয়েন্তে ভালোই জানেন। তাঁর অধীনে অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২১ ইউরো জিতেছে স্পেন। টোকিয়ো অলিম্পিক্সে তারা রুপো পেয়েছে। কোনও বিতর্কও নেই ফুয়েন্তেকে নিয়ে। আগামী ১২ ডিসেম্বর কোচ হিসাবে তাঁকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে আনা হবে।

 

মঙ্গলবার মরক্কোর কাছে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে স্পেন। একজন স্প্যানিশ ফুটবলারও পেনাল্টি শুটআউটে গোল করতে পারেননি। হারের পরেই এনরিকে জানিয়েছিলেন, আপাতত বাড়ি ফিরে এক সপ্তাহ সময় নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানাবেন। কিন্তু সেই সময়টাও তাঁকে দিল না স্পেনের ফুটবল সংস্থা।
ইউরো ২০২৪-এর যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে কোচ হিসাবে দেখে যেতে চলেছে ফুয়েন্তেকে। নরওয়ে এবং স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলবে স্পেন।
 

Comments :0

Login to leave a comment