Md Salim Press Conference

ত্রিপুরায় যা করছে বিজেপি পশ্চিমবঙ্গে সেই একই কাজ তৃণমূল করছে: সেলিম

রাজ্য

Md Salim Press Conference

অনিন্দিতা দত্ত


দুর্নীতি দুষ্কৃতি রাজের বিরুদ্ধে লুটেরাদের হাত থেকে পঞ্চায়েত ব্যবস্থাকে কেড়ে নিয়ে মানুষের হাতে ফিরিয়ে দিতে হবে। পঞ্চায়েত,  লোকসভা বা বিধানসভা যাই হোক না কেন, মানুষের দাবি নিয়ে জোরদার লড়াই হবে। শিলিগুড়িতে জেলা পার্টি দপ্তর অনিল বিশ্বাস ভবনে রবিবার এ কথা বলেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। 
রবিবার সিপিআই(এম) দার্জিলিঙ জেলা কমিটির বৈঠকে যোগ দিতে শিলিগুড়িতে আসেন সেলিম। সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবও দেন তিনি। সোমবার কোচবিহার ও মঙ্গলবার আলিপুরদুয়ারে বৈঠকে যোগ দেবেন। তিনি বলেন, বামফ্রন্টের সাথে নেই এরকম বাম দলের সাথেও আলোচনা করব। বাম নয় অথচ বিজেপি তৃণমূলের কাছে মাথা নত করবেন না তাদের সাথে আলোচনা করে সবাইকে জড়ো করব। 


সেলিম বলেন, তৃণমূল কংগ্রেস নিজের ছায়া এবং নিজের অতীতকে ভয় পাচ্ছে। এমনকি নিজের দল এবং নিজের ভাইপোকেও ভয় পাচ্ছে। পঞ্চায়ের প্রসঙ্গে এক প্রশ্নে তিনি দিনক্ষণ ঘোষণার দাবি জানান। বিজেপি এবং তৃণমূল আপস করে মামলা করে ভোট আটকে দিতে পারে, এই আশঙ্কা জানিয়েছেন তিনি। 
কংগ্রেস নেতা কৌস্তভ বাগচির গ্রেপ্তার প্রসঙ্গে তিনি বলেন, ত্রিপুরায় যা বিজেপি করছে পশ্চিমবঙ্গে সেই একই কাজ  তৃণমূল করছে। উত্তরপ্রদেশে যোগীরাজ যেমন সাংবাদিকদেরও ছাড়েনি। সেই রকম এখানেও বিরোধীদলের কর্মী নেতাদের কণ্ঠ রোধ করার চেষ্টা চলছে। ত্রিপুরায় প্রতিদিন আগুন লাগাচ্ছে বিজেপি। তৃণমূল আর বিজেপি একই। তৃণমূল গিয়েছিল ওদের সাহায্য করতে। এখন তৃণমূল আর কোন কথা বলছে না। ত্রিপুরায় বামফ্রন্ট এবং কংগ্রেস কর্মীদের ঘরে আগুন লাগাচ্ছে পুড়িয়ে দেওয়া হচ্ছে সবকিছু। রবার গাছে আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে। আইএসএফ কর্মীদের ওপর তৃণমূলের বুলডোজার চালিয়ে ঘরবাড়ি ভেঙে দেওয়ার ঘটনা প্রসঙ্গেও বাংলার মিডিয়া চুপ ছিল। তখন বিজেপি হইচই করছিল। আর এখন দেখা যাচ্ছে বিজেপি সেই একই কাজ করছে। 


সেলিম মনে করিয়েছেন যে গত ১২ বছরে ৮৫ হাজার সিপিআই(এম) কর্মীর নামে মিথ্যে মামলা করা হয়েছে। 
উত্তরবঙ্গের আলু পেঁয়াজ চাষিরা ফসলের দাম না পেয়ে রাস্তায় ফেলে দিচ্ছে। কৃষক উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছেন না। বেকার ছেলেমেয়েরা পরিযায়ী শ্রমিক হয়ে যাচ্ছে। চা বাগানে শ্রমিকরা লড়াই করছে। বিজেপি তৃণমূল মিলে তাদের জঙ্গল ও চা বাগানের সব জমি হাপিস করে দিচ্ছে। সেলিম বলেন, এমন সমস্যা থেকে নজর ঘুরিয়ে দেওয়ার চেষ্টা চলছে। 
 

Comments :0

Login to leave a comment