New Zealand vs Sri Lanka

দ্বিতীয় টেস্টেও শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় নিউজিল্যান্ডের

খেলা

New Zealand vs Sri Lanka

ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টেও শ্রীলঙ্কাকে হারাল নিউজিল্যান্ড। টসে জিতে প্রথমে বোলিং-এর সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৫৮০ রান তোলার পর ইনিংস ডিক্লেয়ার করে নিউজিল্যান্ড। ব্ল্যাক-ক্যাপ্সদের  হয়ে দ্বিশতরান করেন কেন উইলিয়ামসন। তাঁর সংগ্রহ ২১৫ রান। অন্যদিকে হেনরি নিকলসও ডবল সেঞ্চুরি পান। তিনি শেষপর্যন্ত ২০০ রানে অপরাজিত ছিলেন। এছাড়াও কনওয়ে করেন ৭৮ রান। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট পান রাজিথা। 


জবাবে ব্যাট করতে নেমে, ব্যাটিং ভরাডুবি হয় শ্রীলঙ্কার। অধিনায়ক করুণারত্নে ছাড়া সেইভাবে কেউ লড়াই করতে পারেননি। করুণারত্নে করেন ৮৯ রান। মাত্র ১৬৪ রানেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ব্ল্যাকক্যাপ্সদের হয়ে তিনটি করে উইকেট পান ম্যাট হেনরি এবং ব্রেসওয়েল। বড় ব্যবধানে এগিয়ে থাকায় শ্রীলঙ্কাকে দিয়ে ‘ফলো অন’ করানোর সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। ফের ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। 


কিন্তু  দ্বিতীয় ইনিংসে চেষ্টা করেও হার বাঁচাতে পারেনি শ্রীলঙ্কা। অধিনায়ক করুণারত্নে করেন ৫১ রান, কুশল মেণ্ডিস করেন ৫০ রান। এছাড়াও দীনেশ চণ্ডিমাল ৬২ এবং ধনঞ্জয় দ্যা সিল্ভা ৯৮ রান করেন। তবে এই লড়াই জয়ের জন্য যথেষ্ট ছিল না। সবমিলিয়ে ৩৫৮ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা। ব্ল্যাকক্যাপ্সদের হয়ে তিনটি করে উইকেট পান অধিনায়ক সাউদি এবং টিকনার।   


সব মিলিয়ে নিউজিল্যান্ড জয়ী হয় এক ইনিংস এবং ৫৮ রানে। ম্যাচের সেরা নির্বাচিত হন হেনরি নিকলস এবং টুর্নামেন্টের সেরা নির্বাচিত হন কেন উইলিয়ামসন।
 

Comments :0

Login to leave a comment