TMC Threat

বাম প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারে চাপ শাসক দলের

রাজ্য

Panchayat polls in West Bengal

এলাকায় তৃণমূল কংগ্রেস ছাড়া আর কোন দল করা যাবে না। বিশেষত সিপিআই(এম) তো করাই যাবে না। তার উপর সিপিআই(এম) প্রার্থী যা কোনভাবেই মেনে নেওয়া যাবে না। পঞ্চায়েত নির্বাচনে সিপিআই(এম) প্রার্থী হবার অপরাধে বৃহস্পতিবার রাতে তৃণমূল কংগ্রেসের কর্মীরা হামলা চালায় বালি জগাছা ব্লকের চামরাইল গ্রাম পঞ্চায়েতের ১৬৩ নং আসনের প্রার্থী অপর্ণা বাইনের বাড়িতে। একইভাবে হুমকি দেওয়া হয় ১৫৫ ও ১৬৩ নং আসনের সিপিআই (এম) প্রার্থীদের।

বৃহস্পতিবার সকল থেকেই এই তিনটি আসনে যাতে বিরোধীরা মনোনয়নপত্র জমা দিতে না পারেন রাস্তার মোডে দাঁড়িয়ে ছিল শাসক দলের দুস্কৃতিবাহিনী। হুমকি থাকা সত্বেও শত বাধা উপেক্ষা করেই মনোনয়নপত্র জমা দেন সিপিআই (এম) প্রার্থীরা। রাতেই প্রার্থী অপর্ণা বাইনের রামকৃষ্ণ পল্লীর বাড়িতে হামলা চালায় শাসক দলের দুস্কৃতিকারী। বাড়ির জানলা  দরজা ভেঙে দেওয়া হয়। অভিযোগ এই হামলায় নেতৃত্ব দেয় স্থানীয় তৃণমূল নেতা ভোলা বাড়ুই। অপর্ণা বাইন জানান, প্রার্থীপদ প্রত্যাহার না করলে পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয় তৃণমূল কংগ্রেসের দুস্কৃতিকারী। এমনকি এলাকা ছাড়া পর্যন্ত করা হবে বলে হুমকি দেওয়া হয়। চামরাইল অঞ্চল এর তিনটি এলাকায় কেউ তৃণমূল ছাড়া অন্য কোন দল করতে পারবে না। লিখিতভাবে সমস্ত ঘটনা জানিয়ে সংশ্লিষ্ট লিলুয়া থানায় অভিযোগ জানান অপর্ণা বাইন। 

একই ভাবে বালি জগাছা ব্লকের সাঁপুইপাড়া গ্রাম পঞ্চায়েতের ২৭০ নং আসনে সিপিআই(এম) প্রার্থী কাজল ধরকে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন হুমকি দিচ্ছে তৃণমূল দুস্কৃতিকারীরা। প্রার্থীপদ প্রত্যাহার করার জন্য ফোনে হুমকি দেওয়া হচ্ছে সাঁপুইপাড়া পঞ্চায়েত সমিতির সিপিআই (এম) প্রার্থী সুরজিৎ প্রামানিককে। সমস্ত ঘটনাই পুলিশ প্রশাসনকে জানিয়েছেন প্রার্থীরা। এছাড়াও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পাঁচলা, চড়া পাঁচলা, ধূলাগোড়ী ও দলে অঞ্চল এর বামপন্থী প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে প্রার্থীপদ প্রত্যাহারের জন্য।

Comments :0

Login to leave a comment