Fifa 2022

ক্লিনসম্যানের বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া ইরানের কোচ কার্লোস কুইরোজের

খেলা

ইরান এবং তাদের "সংস্কৃতি" সম্পর্কে তার মন্তব্যের জন্য জার্মানির সাবেক ফুটবলার জার্গেন ক্লিনসম্যানকে নিন্দা করলেন ইরান ফুটবল দলের কোচ কার্লোস কুইরোজ (Carlos Queiroz)। ইরানের কোচ ক্লিনসম্যানকে ফিফা টেকনিক্যাল স্টাডি গ্রুপ থেকে থেকে পদত্যাগ করার দাবি জানিয়েছেন। তিনি বলেছেন, টিম মেলিকে নিয়ে তার সমালোচনা ‘ফুটবলের জন্য কলঙ্ক’।
২০২২ ফিফা বিশ্বকাপের (FIFA World Cup 2022 ) বি গ্রুপের ম্যাচে ইরান ওয়েলসকে ২-০ গোলে হারিয়ে দেওয়ার পরে বিবিসির বিশ্লেষণ প্যানেলে ছিলেন য়ুর্গেন ক্লিন্সম্যান (Jurgen Klinsmann)। ইরান নির্ধারিত সময়ের পরে অতিরিক্ত সময়ে দুই গোলে জিতে যায়। কিন্তু ক্লিনসম্যান ইরানকে এবং কুইরোজকে অভিযুক্ত করেন ‘গেমসম্যানশিপ’ নিয়ে।


ক্লিনসম্যান, যিনি অতীতে মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় দল এবং বেশ কয়েকটি ইউরোপীয় ক্লাবের কোচ ছিলেন, এমনকি রেফারির জাতীয়তার কথা উল্লেখ করে রেফারির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। গুয়াতেমালার রিফারি মারিও এসকোবার গ্রুপ বি ম্যাচের দায়িত্বে ছিলেন।
পরপর টুইটে, কুইরোজ ক্লিনসম্যানকে দল এবং দেশের সংস্কৃতি সম্পর্কে আরও জানতে ইরান টিম ক্যাম্পে যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন এবং বিবিসিতে (BBC) তার 'আপত্তিকর মন্তব্য' করার পরে ফিফা কমিটি থেকে পদত্যাগ করারও দাবি জানান।


ইরান তাদের ফিফা বিশ্বকাপ ২০২২ অভিযান শুরু করেছিল ২-৬ ব্যবধানে পরাজয়ের মধ্যে দিয়ে।  রাজনৈতিক অস্থিরতার ঢেউ ইরানের ফুটবল দলের ওপরেও প্রভাব ফেলেছিল।  ইংল্যান্ডের কাছে পরাজয়ের আগে জাতীয় সঙ্গীত চলাকালীন নীরবতা পালন করেন ইরানের খেলোয়াড়রা। যাইহোক, ওয়েলসের বিরুদ্ধে জয় কুইরোজ এবং তার প্লেয়ারদের নকআউট পর্বে পৌঁছানোর সুযোগ দিয়েছে। বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) মুখোমুখি হবে ইরান।

Comments :0

Login to leave a comment