Kolkata Municipal corporation

অধিবেশন চলাকালীন হাতাহাতি দুই পক্ষের কাউন্সিলরদের

রাজ্য কলকাতা

কলকাতা পৌরসভার অধিবেশনের শুরুতেই বিরোধী দলের কাউন্সিলর সঙ্গে তৃণমূলের কাউন্সিলরদের ব‍্যাপক হাতাহাতি। চেয়ার ভাঙচুর, গালিগালাজ। খোদ মেয়র ও জড়ালেন হাতাহাতিতে।

শাসক বিরোধী হাতাহাতিতে উত্তপ্ত কলকাতা পৌরসভার অধিবেশন। কলকাতা পৌরসভার শেষ অধিবেশনে কর্পোরেশন স্কুলে ইউনিফর্ম দুর্নীতির বিষয়টি নিয়ে প্রশ্ন তোলা হয় বিরোধীদের পক্ষ থেকে। সেই প্রশ্নের জবাবী ভাষণ দেওয়ার কথা ছিল শনিবার।
নির্ধারিত সূচি অনুযায়ী অধিবেশন শুরু হওয়ার সাথে সাথেই তৃণমূলের ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের সাথে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি কাউন্সিলর সজল ঘোষ। দুই পৌর প্রতিনিধির মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় চলতে চলতে হাতাহাতি শুরু হয়। তৃণমূলের কাউন্সিলর তথা বৈশ্বান্বর চট্টোপাধ্যায়কে তেড়ে যেতে দেখা যায় বিরোধী কাউন্সিলরদের দিকে। তৃণমূল পরিচালিত পৌরসভার এই দুর্নীতির বিরুদ্ধে সরব হওয়ার জন্য দুজন বামফ্রন্টের মহিলা কাউন্সিলর অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়। মেয়র ফিরহাদ হাকিম দুপক্ষকে থামানোর চেষ্টা করলেও কোন লাভ তাতে হয়নি।
পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে উঠেছে চেয়ারম্যান মালা রায় অধিবেশন স্থগিত করে দেন।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে সিপিআই(এম) কাউন্সিলার নন্দিতা রায় জানিয়েছেন, "অধিবেশন চলাকালীন এই ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। কলকাতা পৌরসভা যেই ঐতিহ্য সেই ঐতিহ্য আজ প্রতিদিন নষ্ট হচ্ছে। বাচ্চা ছেলে মেয়েদের ইউনিফর্ম, রেইনকোট দেওয়ার ক্ষেত্রে কোন রকম টেন্ডার না মেনে যে দুর্নীতি হয়েছে তা কোনভাবে বরদাস্ত করা হবে না।"

Comments :0

Login to leave a comment