MD SALIM DHARMAGHAT

ধর্মঘটীদের অভিনন্দন মহম্মদ সেলিমের, দেখুন ভিডিও

রাজ্য জেলা

MD SALIM DHARMAGHAT

এগারো বছর ধরে অনেক হুমকি হয়েছে। জেল, জরিমানা, বদলি হয়েছে। মানুষ দমে যাননি। শিক্ষক, কর্মচারীদের ধর্মঘটকে অভিনন্দন জানিয়ে এ কথা বলেছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। 

বাঁকুড়ায় পার্টির সভায় যোগ দিয়েছেন সেলিম। সংবাদমাধ্যমের প্রশ্নে তিনি বলেছেন, এরকম হুমকি বারবার হয়েছে গত এগারো বছরে। প্রশাসনিক স্তরে, দলীয় স্তরে, উচ্চ পদস্থ আমলাদের দিয়ে হুমকি দেওয়া হয়েছে। জেল, জরিমানা, বদলি হয়েছে। খুন জখম হয়েছে। তাতে কী হয়েছে? মানুষ দমে গিয়েছেন? না। উলটে আরও চড়া হয়েছে প্রতিবাদের মেজাজ। মানুষ এই হুমকি ফুৎকারে উড়িয়ে দিতে তৈরি হচ্ছেন।

সেলিম বলেছেন, সরকারি কর্মচারীদের পাশাপাশি শিক্ষকরা, রাজ্য কোষাগার থেকে বেতনপ্রাপ্ত সব অংশ একযোগে নেমেছেন ধর্মঘটে। তাঁদের অভিনন্দন। লাল সেলাম। 

এদিন সারা রাজ্যে স্কুল থেকে সরকারি দপ্তর, সর্বত্র প্রতিবাদ ধর্মঘটের মেজাজ শুক্রবার। ধর্মঘটীরা নিজের নিজের কাজের জায়গায় জমায়েত করেছেন। তার আগে রাজ্যের নোটিশের জবাবে পালটা আইনি নোটিশও পাঠিয়েছেন। 

শুক্রবারই ছাত্রদের বিধানসভা অভিযান। তাকে আটকাতে পুলিশে ছয়লাপ শিয়ালদহ এবং হাওড়া। এক প্রশ্নে সেলিম বলেছেন, ছাত্রদের প্রতিবাদ পুলিশের অনুমতি নিয়ে হয় না। গত ২১ সেপ্টেম্বর কলকাতার বুকে ‘ইনসাফ সভা’ করেছিলেন ছাত্র-যুবরা। সেই সভারও অনুমতি পুলিশ দেয়নি। সভা হয়েছিল। এবারও প্রতিবাদ হবে।

Comments :0

Login to leave a comment