MD SALIM CAMPAIGN

দেশ বাঁচাতে একজোট হওয়ার ডাক সেলিমের

জেলা

জলঙ্গীতে প্রচারে মুর্শিদাবাদ কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিম।

‘মোদীকে তাড়াতে কাস্তে হাতুড়ি তারা চিহ্নে মহম্মদ সেলিমকে ভোট দিন।’
সোজাসুজি ঘোষণা স্লোগানে। মঙ্গলবার এই স্লোগানে মুখরিত হলো জলঙ্গীর বাজার। পদ্মাপাড়ের মানুষের এক কথা, হারাতে হবে মমতা ব্যানার্জিকে। তাড়াতে হবে মোদীকে। 
কী ভাবে? 
সেই পথও দেখাচ্ছেন জলঙ্গীর মানুষ। তাঁরা জানালেন, বিজেপি এবং তৃণমূল বিরোধী সব শক্তি একজোটেই এবার লোকসভার ভোট লড়ছে। 
এদিন দুপুরে জলঙ্গির জোড়তলা এসে পৌঁছান মুর্শিদাবাদ কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিম। যান ব্লক কংগ্রেসের অফিসেও। কংগ্রেস কর্মীরা স্পষ্ট জানিয়েছেন, এবার একসঙ্গেই লড়াই হবে বিজেপি আর তৃণমূলের বিরুদ্ধে।
এদিন সন্ধ্যায় জলঙ্গি বাজারে চলে ভোট প্রচার। ঘুরে ঘুরে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছেন মহম্মদ সেলিম। সেলিমের হাত ধরেছেন পদ্মাপাড়ের মানুষ। সাদিখাঁদিয়াড়, মধুবোনা থেকে বাজার করতে আসা মানুষ মহম্মদ সেলিমকে জানিয়েছেন, বাজার দরে প্রাণ ওষ্ঠাগত। তার উপর রয়েছে বিজেপি’র সাম্প্রদায়িক হুমকি। 
সেলিম ভরসা দিয়েছেন, দুইয়ের বিরুদ্ধে লড়াই হবে রাস্তার দখল রেখে। এই কথা পৌঁছে দিতে হবে সংসদের অন্দরে।
এদিন প্রচারে ছিলেন কৃষক সভার জেলা সম্পাদক আবু বাক্কার, সিপিআই(এম) নেতা ইউনুস সরকার, ইমরান হোসেন, শাহনাওয়াজ হোসেন, জলঙ্গি ব্লক কংগ্রেসের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা ।
কংগ্রেস অফিসে এদিন মহম্মদ সেলিম বলেন, ‘‘দেশকে বাঁচাতে  ঐক্যবদ্ধ হতে হবে। এই সাধারণ নির্বাচনের লড়াই দেশ রক্ষার লড়াই।’’ 
এদিন তৃণমূলের বিরুদ্ধে সরব হন কংগ্রেসের নেতারা। তারাও স্পষ্ট বলেছেন, সাম্প্রদায়িক বিজেপিকে মদত দিচ্ছে তৃণমূল। 
কংগ্রেস অফিসের বৈঠকের পর সাংবাদিকের প্রশ্নের জবাবে মহম্মদ সেলিম বলেছেন, ‘‘বিরোধী মঞ্চ ‘ইন্ডিয়া’-র আসন সমঝোতা হয়েছে  বিভিন্ন রাজ্যে বাস্তবতা অনুযায়ী। আমাদের রাজ্যেও বামফ্রন্ট, কংগ্রেসের মধ্যে আসন সমঝোতা করেছি। এছাড়াও আইএসএফ, হামরো পার্টির মতো শক্তি এবং আদিবাসী, তপসিলি আন্দোলনে যুক্ত সংগঠনগুলিকে আহ্বান জানাচ্ছি। তৃণমূল এবং বিজেপি বিরোধী সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’’

Comments :0

Login to leave a comment