MD SALIM

ঈদে চাকরিপ্রার্থীদের অবস্থানে যাবেন সেলিম

রাজ্য

MD SALIM অবস্থান মঞ্চের ছবি।

ঈদের দিন আন্দোলনরত চাকরিপ্রার্থীদের অবস্থান মঞ্চে যাবেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বিভিন্ন অনুষ্ঠানের দিনে এর আগেও সেলিম ধরনা মঞ্চে আন্দোলনরতদের পাশে থেকেছেন। বাংলা নববর্ষের দিনেও তাঁদের সঙ্গে ছিলেন তিনি। 

স্কুলে নিয়োগ দুর্নীতির একের পর ঘটনা প্রতিদিন ধরা পড়ছে তদন্তে। আন্দোলনরত চাকরিপ্রার্থীরা পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগপত্র পাননি। দেখা গিয়েছে, তাঁদের বদলে অযোগ্যদের নাম ঢোকানো হয়েছে মেধা তালিকায়। এ রাজ্যে অতীতে দেখা যায়নি শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতির জেরে জেলে প্রাক্তন শিক্ষা মন্ত্রী, প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি, উপাচার্য এবং তৃণমূল কংগ্রেসের নেতা, বিধায়করা। 

আদালতের নির্দেশে তদন্তের ভার পায় কেন্দ্রীয় সংস্থা ইডি এবং সিবিআই। কিন্তু তদন্তে বের হয়নি মূল দায়ী কারা। তদন্তের অগ্রগতিতে প্রশ্ন তুলতে হয়েছে আদালতকেও। যার জেরে নোটিস যায় তৃণমূল সাংসদ এবং মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক ব্যানার্জির কাছে। সুপ্রিম কোর্টে জেরায় স্থগিতাদেশের নির্দেশ মেলায় আপাতত যদিও সিবিআই নোটিস ফিরিয়ে নিয়েছে। কিন্তু প্রতিদিন তৃণমূলের নেতা, বিধায়কদের নাম বের হচ্ছে। মিলছে ওএমআর শিট, নিয়োগপত্র। 

সেলিম বলেন, এঘাট ও ঘাট ঘুরে কালীঘাটে টাকা গিয়েছে, তা বেরিয়ে পড়েছে। অভিষেকের নাম জড়িয়ে গিয়েছে। তাই আদালতে গিয়ে সাময়িক স্বস্তি খুঁজতে হচ্ছে। তবে তাতে লাভ হবে না। 

এই নিরিখেই চাকরিপ্রার্থীদের অবস্থান আরও গুরুত্বপূর্ণ হয়েছে রাজ্যের মানুষের কাছে। অবস্থান তোলার চেষ্টা নানাভাবে করেছে সরকার এবং তৃণমূল। আন্দোলনরতরা সে অভিযোগ জানিয়েছেন বিভিন্ন সময়ে। কিন্তু মাঠ ছেড়ে সরে যাননি তাঁরা। 

শনিবার, ঈদের দিন, বেলা এগারোটা নাগাদ মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থান মঞ্চে যাবেন সেলিম।  

 

Comments :0

Login to leave a comment