Sfi seminar

ছাত্র-ছাত্রীদের মনস্তাত্ত্বিক সংকট নিয়ে আলোচনা সভা এসএফআইয়ের

কলকাতা

বর্তমান সমাজে ছাত্রছাত্রীদের মনস্তাত্ত্বিক সংকটে ভোগার বিষয়টি নতুন কিছু নয়। সামাজিক এবং পারিপার্শ্বিক কারণের জন্য আজ তারা মনস্তাত্ত্বিক সংকটের শিকার। অনেক ছাত্র-ছাত্রী এই কারণে জন্য নিজেদের বিভিন্ন বিষয় থেকে আলাদা করে নিয়েছে। 
এই পরিস্থিতিতে এসএফআই বেহালা পূর্ব ৩ আঞ্চলিক কমিটির উদ্যোগে
সোদপুর বালিকা বিদ্যালয়ের আলোচনা কক্ষে
'ছাত্রছাত্রীদের মনস্তাত্ত্বিক সংকট ও উত্তোরণের দিশা' শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মনস্তত্ত্ববিদ ডাঃ পার্থপ্রতীম রায়।
এদিন ডাঃ রায় ছাত্র-ছাত্রীদের এই সমস্যার সম্পর্কে এবং এই সমস্যা থেকে তারা কিভাবে বেরিয়ে আসতে পারেন তা নিয়ে আলোচনা করেন। এসএফআইয়ের পক্ষ থেকে বিভিন্ন সময় বিভিন্ন বিষয় আলোচনা সভা আয়োজন করা হয়েছে কিন্তু ছাত্রছাত্রীদের মনস্তাত্ত্বিক সংকটের উপর এই প্রথম কলকাতা শহরে এসএফআইয়ের উদ্যোগে কোন আলোচনা সভা আয়োজন করা হয়। এসএফআই কলকাতা জেলা সভাপতি দেবাঞ্জন দে বলেন, "বর্তমান পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের একটা বড় অংশ মনস্তাত্ত্বিক সংকটে ভুগছে। দায়িত্বশীল ছাত্র সংগঠন হিসেবে তাদের পড়াশোনা এবং অন্যান্য বিষয় যেমন আমরা লড়াই সংগ্রাম প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছি। সেই ভাবে এই সংকট থেকে যাতে তারা মুক্তি পায় সেই দিকেও আমাদের প্রচেষ্টা রয়েছে। দায়িত্বশীল ছাত্র সংগঠন হিসেবে এসএফআই এই প্রথম কলকাতা শহরে এই ধরনের আলোচনা সভার আয়োজন করলো। ভবিষ্যতে এই ধরনের আলোচনা সভা আরো যাতে হয় তার প্রচেষ্টা আমরা করব।"

Comments :0

Login to leave a comment