EAST BENGAL VS MUMBAI CITY FC

মু্ম্বইকে হারাল ইস্টবেঙ্গল

খেলা

ISL EAST BENGAL MUMBAI CITY FC BENGALI NEWS

আইএসএল লিগ চ্যাম্পিয়ন মুম্বইকে মুম্বইয়ের মাটিতে হারাল ইস্টবেঙ্গল। রবিবার মুম্বই ফুটবল অ্যারিনায় মুখোমুখি হয় দুই দল। সেই ম্যাচ ১-০ গোলের ব্যবধানে জিতে নিল লালহলুদ। ৫২ মিনিটের মাথায় ইস্টবেঙ্গলের হয়ে একমাত্র গোলটি করেন নওরেম মহেশ সিং। এই ম্যাচ জয়ের পরে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ১৯ ম্যাচে ১৯। চলতি মরশুমে ৬টি ম্যাচ জিতেছে ইস্টবেঙ্গল, ড্র করেছে ১টিতে। এখনও একটি ম্যাচ খেলা বাকি রয়েছে ইস্টবেঙ্গলের। নিজেদের লিগের শেষ ম্যাচে মোহনবাগানের মুখোমুখি হবে লাল-হলুদ। 

রবিবারের ম্যাচেও গোলের নেপথ্যে ছিল ক্লেইটন সিলভা এবং নওরেম মহেশ জুটির বোঝাপড়া। চলতি মরশুমে ইস্টবেঙ্গলের ৯০ শতাংশ গোল এই জুটির বোঝাপড়ার ফসল। 

এদিন মুম্বইয়ের থেকে বল দখলের নিরিখে পিছিয়ে থাকলেও আক্রমণ তুলে আনার ক্ষেত্রে পিছিয়ে ছিল না ইস্টবেঙ্গল। তারফলে উপভোগ্য ফুটবলের সাক্ষী থেকেছে মুম্বই ফুটবল অ্যারিনা। প্রতিপক্ষ গোল লক্ষ করে মুম্বই ১৫টি এবং ইস্টবেঙ্গল ১৩টি শট নিয়েছে। দুই দলের ৫টি শট গোলে থেকেছে। যদিও সারা ম্যাচ জুড়ে ইস্টবেঙ্গলের প্রায় দ্বিগুন পাস খেলেছে মুম্বই। 

জয় এবং পয়েন্টের নিরিখে দেখতে গেলে ২০২২-২৩ মরশুম আইএসএল’এ ইস্টবেঙ্গলের সবথেকে সফল মরশুম। ২০২০ সাল থেকে আইএসএল এ খেলছে ইস্টবেঙ্গল। প্রথম মরশুমে ২টি এবং দ্বিতীয় মরশুমে ১টি ম্যাচে জিতেছিল ইস্টবেঙ্গল। সেদিক দিয়ে দেখলে চলতি মরশুমে গত দুই মরশুমের দ্বিগুণ ম্যাচ জিতেছে লাল হলুদ। একইসঙ্গে লাল হলুদ শিবিরের আক্ষেপ, নর্থইস্ট ইউনাইটেড, জামশেদপুর এবং ওডিশার বিরুদ্ধে দুটি ম্যাচেই এগিয়ে গিয়েও হারতে হয়েছে। এই ৪টি ম্যাচে সহজ জয় হাতছাড়া না করলে প্রথম ছয়ের দৌড়ে প্রবল ভাবে থাকার কথা ইস্টবেঙ্গলের। 

Comments :0

Login to leave a comment