Tolstoy — NATUNPATA

গল্প নিয়ে নতুন ভাবনা — লেভ তলস্তয় / নতুনপাতা

ছোটদের বিভাগ

Tolstoy  NATUNPATA

নতুনপাতা 

লেভ তলস্তয়

১৮৫৫ সালে সেন্ট পিটার্সবার্গে ফিরে আসার পর লিও টলস্টয় সাহিত্যিক চেনাশোনাগুলিতে পরিচিত হন। তার পিতার ঘরে serfs এর প্রতি শ্রদ্ধা স্মরণ করিয়ে লেখক দৃঢ়ভাবে সেরফোডের বিলুপ্তিকে সমর্থন করে, "পলিকুশকা", "ভূমি মালিকের সকাল" ইত্যাদি বিষয়ে এই বিষয়টি ব্যাখ্যা করে।

১৮৫৭ সালে বিশ্বকে দেখার চেষ্টা করার জন্য লেভ নিকোলায়েভিচ বিদেশে ভ্রমণ করেন এবং পশ্চিম ইউরোপের দেশগুলিতে যান। জাতিগুলির সাংস্কৃতিক ঐতিহ্যের সাথে নিজেকে পরিচিত করে, শব্দটির মাস্টার তার স্মৃতিতে তথ্য ধরে রাখে যাতে তার কাজের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহুর্তগুলি প্রদর্শিত হয়।

সামাজিক ক্রিয়াকলাপে সক্রিয়ভাবে জড়িত, টলস্টয় ইয়াসনায়া পলিয়ানা একটি স্কুল খোলে। লেখক দৃঢ়ভাবে শারীরিক শাস্তির সমালোচনা করেন, যা ইউরোপ ও রাশিয়ার শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে ব্যাপকভাবে অনুশীলন করেছিলেন। শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য লেভ নিকোলায়েভিচ ইয়াসনায়া পলিয়ানা নামে একটি শিক্ষামূলক জার্নাল প্রকাশ করেন এবং ১৯৭০ এর দশকের গোড়ার দিকে তিনি আঠারোটি, আজবাকা, বইয়ের জন্য বই সহ ছোট স্কুলে বাচ্চাদের জন্য বিভিন্ন পাঠ্যপুস্তক রচনা করেছিলেন। এই বিকাশগুলি শিশুদের বিভিন্ন প্রজন্মের শিক্ষার ক্ষেত্রে কার্যকরভাবে ব্যবহার করা হয়।

 

Comments :0

Login to leave a comment