CHAMPIONS LEAGUE FINAL

চ্যাম্পিয়নস ফাইনাল ইস্তানবুলেই, দাবি উয়েফার

খেলা আন্তর্জাতিক

CHAMPIONS LEAGUE FINAL ছবি উয়েফার টুইটার হ্যান্ডেল থেকে।

ইস্তানবুল থেকে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল সরানোর পরিকল্পনা নেই। সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের অনুমান খারিজ করে এই দাবি করল উয়েফা। 

১০ জুন তুরস্কের এই শহরে ইউরোপের সেরা দলগুলির টুর্নামেন্ট চ্যাম্পিয়ন লিগের ফাইনাল হওয়ার কথা। ব্রিটেনের ‘ডেইলি মেল’ একটি প্রতিবেদনে বলে যে ১৪ মে রাষ্ট্রপতি নির্বাচন তুরস্কে। তারপর পরিস্থিতি কেমন হবে তা নিয়ে নানা মত রয়েছে। এই অবস্থায় উয়েফা যোগাযোগ করেছে পর্তুগাল ফুটবল ফেডারেশনের সঙ্গে। লিসবনে ফাইনাল করার ব্যবস্থা করে রাখার আবেদন করেছে। তবে সরকারি স্তরে কোনও কথাবার্তা হয়নি। 

১৪ জুন নির্বাচনে রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোগান প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়ছেন। কুড়ি বছর ধরে তুরস্ক চলছে তাঁর নেতৃত্বাধীন শাসনে।    

ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনস বা উয়েফা এই বক্তব্য খারিজ করেছে। উয়েফা বলেছে, কোনও ফুটবল ফেডারেশন বা সরকারের সঙ্গে এমন কোনও আলোচনা হয়নি। ফাইনালের স্থান বদলানোর পরিকল্পনাও নেই। 

এর আগেও ইস্তানবুলের আতাতুর্ক অলিম্পিক স্টেডিয়ামে হয়েছে ফাইনাল। এবারের টুর্নামেন্টে দু’টি সেমিনাইনালের প্রথম লেগ হয়েছে। স্পেনের রিয়েল মাদ্রিদের সঙ্গে ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার সিটির ম্যাচ ১-১ গোলে শেষ হয়েছে। পরের লেগ হবে বুধবার। অপর সেমিফাইনাল ম্যাচের প্রথম লেগে ইন্টার মিলান ২-০ গোলে হারিয়েছে ইতালিরই এসি মিলানকে। পরের লেগ হবে মঙ্গলবার। 

Comments :0

Login to leave a comment