WTC Final 2023

আজ ভোরেই বিলেতে পাড়ি বিরাটদের

খেলা

WTC Final 2023

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের বাকি আর মাত্র দু’সপ্তাহ। এবার ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি ভারত। দু’বছর আগেও ফাইনাল খেলেছিল ভারত। কিন্তু নিউজিল্যান্ডের হেরে যায় ম্যাচটি। আগামী ৭ জুন থেকে শুরু ফাইনাল। হাতে রয়েছে ১৪ দিন মতো। তাই, ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে, ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটার বিলেত পাড়ি দিচ্ছে মঙ্গলবার ভোরে। তাঁদের মধ্যে অন্যতম বিরাট কোহলি, মহম্মদ সিরাজ, অলরাউন্ডার শার্দূল ঠাকুর, রবি অশ্বিন, অক্ষর প্যাটেল, উমেশ যাদব ও জয়দেব উনাদকাট। কাঁধের চোট সারিয়ে ফিট হওয়ার পথে তিনি। এই সাত ক্রিকেটার ও ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় আগে থেকেই ইংল্যান্ডে উড়ে যাবেন। বহুদিন থেকেই ইংল্যান্ডে রয়েছেন চেতেশ্বর পূজারা। তিনি সাসেক্সের হয়ে কাউন্টি খেলতে ব্যস্ত। বিরাটরা পৌঁছালেই সাসেক্স শিবির ছেড়ে দলের সঙ্গে যোগ দেবেন পূজারা।

প্লে অফে খেলার জন্য ২৮ মে অবধি ব্যস্ত থাকবেন বেশ কিছু ক্রিকেটার। ফাইনাল শেষ হলে, দু’একদিনের মধ্যে ইংল্যান্ডে চলে যাবে বাকিরা। অর্থাৎ, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, ঈশান কিষান, শুভমন গিল ও মহম্মদ সামিরা যাবেন একই বিমানে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতির জন্য ভারতীয় দল কোনোরকম প্র্যাকটিস ম্যাচ খেলবে না। প্রস্তুতি ম্যাচ না খেলার কারণ হিসেবে সংবাদ সংস্থা পিটিআই-কে বিসিসিআই-র একটি সূত্র জানিয়েছে, ‘আমরা যদি কোনও কাউন্টি দলের সঙ্গে ম্যাচ খেলতে চাই। কাউন্টি চ্যাম্পিয়নশিপ চলাকালীন কোনও দলই তাঁদের প্রথম একাদশের ক্রিকেটার আমাদের বিরুদ্ধে খেলাতে চাইবে না। তাঁরা পাঠাবে দ্বিতীয় দল, মূলত তরুণ ক্রিকেটারদের। দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ খেলে আদতে কোনও লাভ হবে না।’ 
ফাইনালে অস্ট্রেলিয়াকে এগিয়ে রাখছে ক্রিকেট বিশেষজ্ঞরা।

ফেভারিট মানছে অস্ট্রেলিয়াকে। ক’দিন আগেই পন্টিং জানিয়েছিলেন, মানসিক দিক থেকে অনেকটাই এগিয়ে থাকবে অসিরা। কিন্তু ফাইনালের আগে ভারতীয় দলের ক্রিকেটাররা গেমটাইম পেয়েছে।

 

Comments :0

Login to leave a comment