WRESTLERS PROTEST SFI

দরকারে পদক ফেরাবেন সাক্ষীরা,
ব্রিজভূষণের গ্রেপ্তারির দাবিতে
সারা দেশ থেকে চিঠি পাঠাবে এসএফআই

জাতীয় খেলা

WRESTLERS PROTEST SFI বৃহস্পতিবার দিল্লিতে প্রতিবাদ অবস্থান।

যৌন নির্যাতনের শিকার কুস্তিগিরদের জন্য মেডেল ফিরিয়ে দিতে রাজি বিনেশ ফোগটরা। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে প্রতিবাদী দেশের পদকজয়ীরা ফের জোরালো করেছেন ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেপ্তারির দাবি। 

এদিন দিল্লিতে রাজঘাটে যান অবস্থানরত কুস্তিগিররা। সাংবাদিক সম্মেলনও করেন বিনেশ ফোগট, সাক্ষী মালিক, সঙ্গীতা ফোগটরা। তাঁরা বলেছেন, ‘‘সারা দেশ থেকে সাড়া পাচ্ছি। আমাদের লড়াই চলবে। সরকার বলছে ‘বেটি পড়াও, বেটি বাঁচাও’। তাই দেশের মেয়েদের ভবিষ্যৎ মাথায় রাখতে হবে আমাদের। ন্যায়বিচারই সবচেয়ে বড় পুরস্কার। প্রয়োজনে আমাদের পদক ফিরিয়ে দেব।’’ 

সাক্ষীদের সঙ্গে অবস্থান আন্দোলনে রয়েছে বজরঙ্গ পুনিয়ার মতো পুরুষ কুস্তিগিররা। বিজেপি সাংাসদ ব্রিজভূষণের বিরুদ্ধে দিল্লি পুলিশ অভিযোগগ দায়ের করেছে সুপ্রিম কোর্টে আবেদন জমা পড়ার পর। শিশু নির্যাতন রোধী ‘পকসো’ আইনে অভিযোগ দায়ের হলেও ব্রিজভূষণকে গ্রেপ্তার করেনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন দিল্লি পুলিশ।

ছাত্র সংগঠন এসএফআই জানিয়েছে দেশের সব প্রান্ত থেকে ব্রিজভূষণকে গ্রেপ্তারের দাবি জানিয়ে ই-মেল এবং পোস্ট কার্ড পাঠানো হবে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকে। এসএফআই’র সঙ্গে এই আন্দোলনে পাশে রয়েছে সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি, সারা ভারত কৃষক সভা, ডিওয়াইএফই’র মতো সংগঠন। কৃষকরা ট্রাক্টর নিয়ে পুলিশের বাধা ভেঙে যন্তর মন্তরে অবস্থান স্থলে হাজির হয়েছেন। এদিন সারা দেশে যৌথভাবে প্রতিবাদ দিবসও পালন করেছে এই সংগঠনগুলি।

বজরঙ পুনিয়া জানিয়েছেন গ্রেপ্তার করা না হলে ২১ মে ‘মহা পঞ্চায়েত’ ডাকা হবে। সবাই মিলে ঠিক করা হবে আন্দোলন কোন পথে চলবে।

এদিন কুস্তিগিররা অনূর্ধ্ব ১৭ এবং ২৩’র ট্রায়ালের সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন। ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন এশিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য এই ট্রায়াল করবে। প্রতিযোগিতা হবে কিরঘিজস্তানের বিশকেকে, ১০-১৮ জুন। 

Comments :0

Login to leave a comment