Adeno Virus child death

অ্যডিনো ভাইরাসের প্রভাবে কলকাতায় একদিনে মৃত ৪ শিশু

কলকাতা

রাজ্যে অ্যডিনো ভাইরাসে আক্রন্ত হয়ে শিশুদের মৃত্যু মিছিল। গত ১০ দিনে পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে প্রায় ৪৪টি শিশুর। সোমবার সকালে উত্তর ২৪ পরগনার গাইঘাটার এক শিশুর মৃত্যু হয়েছে। তাঁর বয়স হয়েছিল মাত্র ১ মাস, নাম অরূপ বিশ্বাস। ২০ ফেব্রুয়ারী থেকে সে জ্বর, শর্দি, কাশিতে ভুগছিলেন। এই অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল বঁনগা হাসপাতালে। সেখান থেকে গত ২৬ ফেব্রুয়ারী তাঁকে নিয়ে আসা হয় বিসি রায় শিশু হাসপাতালে। চিকিৎসা চলছিল কিন্তু সোমবার ভোর ৯টা নাগাদ মৃত্যু হয় অরূপের।   

সোমবারই কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় আরো একটি শিশুর। সেও দীর্ঘদিন ধরে শর্দি,কাশি শ্বাসকষ্টজনিত সমস্যায় ভূগছিল। আনন্দপুরের বাসিন্দা ৮ মাসের এই শিশুর নাম আরিয়ান খান। এদিন ভোরে মৃত্যু হয় তার। 

এদিন দুপুরে মৃত্যু হয়েছে আরও এক শিশুর। উত্তর চব্বিশ পরগনা জেলার দেগঙ্গার বাসিন্দা রাজশ্রী ঘোষ নামে ২ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে বিসি রায় শিশু হাসপাতালে। জানা গিয়েছে জ্বরের সঙ্গে তীব্র শ্বাসকষ্ট ছিল ওই শিশুর। বিসি রায় হাসপাতালের পাশাপাশি এদিন কলকাতা মেডিক্যাল কলেজে মৃত্যু হয় আরও এক শিশুর। হুগলি জেলার হরিপালের বাসিন্দা পিয়ালি মালাকারের বয়স হয়েছিল ৮ মাস ১৫ দিন। ২৫ ফেব্রুয়ারী থেকে সে জ্বর নিয়ে ভর্তি ছিল কলকাতা মেডিক্যাল কলেজে। 

Comments :0

Login to leave a comment