AUSTRALIA VS SOUTH AFRICA

ওয়ার্নারের ডবল সেঞ্চুরি, মেলবোর্নে চালকের আসনে অস্ট্রেলিয়া

খেলা

cricket test cricket australia south africa Melbourne test

মেলবোর্ন টেস্টের দ্বিতীয় দিনে চালকের আসনে অস্ট্রেলিয়া। মঙ্গলবার খেলা শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৩৮৬/৩। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার থেকে ১৯৭ রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। 

এদিন দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন ডেভিড ওয়ার্নার। এই অজি ক্রিকেটার নিজের ১০০ তম টেস্ট ম্যাচে ২০০ রানের অনবদ্য ইনিংস খেলেন। মূলত তাঁর ব্যাটে ভর করেই ৪০০ রানের দোরগোড়ায় অস্ট্রেলিয়া। ওয়ার্নার ছাড়াও স্টিভ স্মিথ অস্ট্রেলিয়ার ইনিংসে ৮৫ রান যোগ করেন। দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার হয়ে ক্রীজে রয়েছেন ট্র্যাভিস হেড এবং অ্যালেক্স ক্যারি। দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাডা এবং অ্যানরিখ নর্টজে ১টি করে উইকেট সংগ্রহ করেছেন। 

সোমবার থেকে শুরু হওয়া মেলবোর্ন টেস্টে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ক্যামেরুন গ্রীণের বোলিংয়ের দাপটে মাত্র ১৮৭ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ক্যামেরুন ৫ উইকেট সংগ্রহ করেন। এছাড়া মিচেল স্টার্ক ২টি এবং স্কট বোল্যান্ড ও ন্যাথান লিওন ১টি করে উইকেট নেন। দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন মার্কো জেনসেন। ৫২ রানের ইনিংস খেলে তাঁকে যথাসম্ভব সাহায্য করেন কাইল ভেরেনি। 

ঘরের মাটিতে ৩ টেস্টের সিরিজে ইতিমধ্যেই ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের খেলার গতিপ্রকৃতি অনুযায়ী এই টেস্টেও অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া। 

Comments :0

Login to leave a comment