BENGAL ODISHA MATCH

পিছিয়ে পড়েও পালটা লড়াই, ম্যাচে ফিরল বাংলা

খেলা

Ranji trophy indian domestic cricket bengal uttarakhand sports bengali news

মনে করা হয়েছিল গ্রুপের শেষ ম্যাচে উড়িষ্যার বিরুদ্ধে সহজেই জয় পাবে বাংলা। যদিও সব হিসেব প্রায় উল্টেই দিয়েছিল প্রতিবেশী রাজ্য। কিন্তু অভিমন্যু ঈশ্বরণ এবং মনোজ তিওয়ারির চওড়া ব্যাটের জোরে তৃতীয় দিনে পরিস্থিতি অনেকটাই সামলে ফেলেছে বাংলা। তারফলে বাংলা ওডিশা রনজি ম্যাচের শেষদিন গুরুত্বপূর্ণ হয়ে উঠল ক্রিকেট প্রেমীদের কাছে। 

ইডেনে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। প্রথমে ব্যাট করে ওডিশার সংগ্রহ ছিল ২৬৫ রান। ওড়িশার অধিনায়ক শুভ্রাংশু সেনাপতির ৬৭ রান এবং ওপেনার শান্তনু মিশ্র'র ৪২ রান ছাড়া তেমন বড় স্কোর করতে পারেননি ওডিশার বাকি ব্যাটাররা।

পাল্টা ব্যাট করতে নেমে বাংলার প্রথম  ইনিংস গুটিয়ে যায় মাত্র ১০০ রানে। প্রথম ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন অভিমন্যু ঈশ্বরণ। এই অবস্থায় মনে হয়েছিল এবারের মরশুমে হয়তো প্রথম পরাজয়ের মুখোমুখি হতে চলেছে বাংলা। প্রতিপক্ষকে বেকায়দায় পেয়ে ফলো অন করানোর সিদ্ধান্ত নেন ওডিশার অধিনায়ক শুভ্রাংশু সেনাপতি।  ওডিশার হয়ে দুরন্ত বোলিং করেন সূর্যকান্ত প্রধান এবং সুনীল রাউল। তাঁরা দুজনে ৩টি করে উইকেট নেন। এছাড়াও বসন্ত মোহন্তি এবং প্রয়াস সিং ১টি করে উইকেট নেন। 

কিন্তু নিজেদের দ্বিতীয় ইনিংসে চেনা ছন্দে দেখা যায় বাংলার ব্যাটারদের। তৃতীয় দিনের খেলা শেষে বাংলার সংগ্রহ ২২০ রানে তিন উইকেট। অভিমন্যু ৯৪ রানে এবং মনোজ ৫০ প্রাণে অপরাজিত রয়েছেন। বাংলা এগিয়ে রয়েছে ৫৫ রানে।

চতুর্থ তথা শেষ দিনে এই ফর্ম ধরে রাখতে পারলে শূন্য হাতে ইডেন থেকে ফিরতে হবে না বাংলাকে।

Comments :0

Login to leave a comment