SFI BOOK STALL

সংগ্রামী বুকস্টলের উদ্বোধন করলেন বিমান বসু

রাজ্য কলকাতা

নভেম্বর বিপ্লব বার্ষিকী উপলক্ষ্যে এসএফআই কলকাতা বিশ্ববিদ্যালয় আঞ্চলিক কমিটির উদ্যোগে কলেজ স্ট্রিট চত্বরে বুকস্টলের উদ্বোধন করলেন বিমান বসু। গত বছর থেকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসের সামনে ‘সংগ্রামী বুকস্টল’ এর আয়োজন করা হচ্ছে এসএফআই কলকাতা বিশ্ববিদ্যালয় আঞ্চলিক কমিটির পক্ষ থেকে। বুধবার পর্যন্ত চলবে এই বুকস্টল।

এদিন বিমান বসু উদ্বোধন অনুষ্ঠানে ছাত্র সংগঠনের এই বুকস্টলের প্রশংসা করে বলেন, ‘‘এসএফআইয়ের এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। এখন বই পড়া ক্রমশ কমে যাচ্ছে। এই পরিস্থিতিতে এই উদ্যোগ প্রশংসা যোগ্য। কলেজ স্ট্রিট মানেই বই পাড়া। সেখানে এই বুকস্টল বই প্রেমীদের মধ্যে উৎসাহ জাগাবে। একাধিক কলেজ বিশ্ববিদ্যালয় রয়েছে এই এলাকায় সেখানকার ছাত্র ছাত্রীদেরও আকৃষ্ট করবে এই স্টল।’’ তার কথায় বইকে হাতিয়ার করে ছাত্র ছাত্রীদের মধ্যে মতাদর্শের বার্তা পৌঁছে দিতে হবে। 

সাধারণত কোন উৎসবকে কেন্দ্র করে বুকস্টল হয়ে থাকে। কিন্তু এই সময় কেন বুকস্টল করা হচ্ছে তা নিয়ে এসএফআই নেত্রী তথা আঞ্চলিক কমিটির সম্পাদক সম্পৃক্তা বোসকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘বই পড়া এবং ছাত্র ছাত্রীদের মধ্যে আমাদের কথা পৌঁছে দিতে এই বুকস্টল। আমরা স্টলের নাম দিয়েছি সংগ্রামী বুকস্টল। গত বছর ৭ নভেম্বর এই স্টল হয়েছিল। এবারও তাই। পৃথিবীর ইতিহাসে এই দিনটি উল্লেখ যোগ্য। তাই এই দিন বেছে নেওয়া হয়েছে। সমাজতন্ত্রের ইতিহাস, আমাদের কথা এবং বর্তমান পরিস্থিতি মানুষের কাছে তুলে ধরাই আমাদের কাজ।’’ 

Comments :0

Login to leave a comment