Chhoto Jagulia

তদন্তে ঢিলেমি, তৃণমূল নেতৃত্বকে ঘিরে বিক্ষোভ ছোট জাগুলিয়ায়

জেলা

বারাসতের ছোট জাগুলিয়া হাই স্কুলের প্রৌঢ শিক্ষাকর্মীর মৃত্যুর তদন্তে পুলিশ ঠিকমতো সহযোগিতা করছে না অভিযোগ স্থানীয়দের। তাদের অভিযোগ বুধাবার রাতে পুলিশ সিসিটিভি ফুটেজ দেখেছে। কিন্তু কাউকে না নিয়ে। এলাকার মানুষ বা পরিবারের লোকজন, স্কুলের প্রধান শিক্ষক কিংবা কোন শিক্ষককে রাখা হয়নি। পুলিশ নাকি সিসিটিভি ফুটেজে কিছু পায়নি। অথচ পরিবারের লোকজনকে আশ্বাস দিচ্ছে তদন্ত চলছে। মৃত স্কুলের শিক্ষা কর্মীর পরিবার বুঝতে পারছেন না সিসিটিভি ফুটেজে কিছু না থাকলে তদন্ত এগোবে কী ভাবে? বুধাবার রাত ১১টা পর্যন্ত মৃতের পরিবার এলাকার সিপিআই(এম) নেতা হাবিবকে সাথে নিয়ে দত্তপুকুর থানায় ছিলেন। থানা চাপে পড়ে প্রায় অনিচ্ছাকৃতভাবে এফআইআর নিয়েছে। অপরদিকে এই মৃত্যুর ঘটনায় সহানুভুতি জানাতে বুধবার রাতে বারাসত হাসপাতালে এসে এলাকার মানুষের বিক্ষোভের মুখে পড়েন তৃণমূলের পঞ্চায়েত সমিতির সভাপতি হালিমা বিবি ও পঞ্চায়েত সমিতির সহ সভাপতি গিয়াসউদ্দিন মন্ডল। মৃত শিক্ষাকর্মীর ছেলে দেবাশীষ শী সহ এলাকার মানুষ জানিয়েছেন, ওরা হাতে করে মেরে ফেল্ল। ওরা দুষ্কৃতীদের মতো আচরণ করেছে। স্কুলের ছাত্ররা এই সাহস পায় কী করে? আপনি পুলিশকে নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিচ্ছেন না কেন? আপনারা সহানুভুতি জানাতে এসেছেন। দরকার নেই আপনার সহানুভুতির। এই মর্মান্তিক ঘটনার কোন আটক বা জিজ্ঞাসাবাদ নিয়ে পুলিশের কোন বক্তব্য নেই। বক্তব্য নেই সভানুভুতি জানাতে আসা তৃণমূল নেতা নেত্রীদের মুখে। ঘটনার ২৪ ঘন্টা অতিক্রম হওয়া সত্বেও। 
বৃহস্পতিবার ছোট জাগুলিয়া স্কুলের সামনে প্রচুর পুলিশ মোতায়েন ছিল। এদিন স্কুলে কোন পরীক্ষা হয়নি। শিক্ষাকর্মী মৃত্যুর ঘটনায় এদিনের পরীক্ষা আগামী ৬ ডিসেম্বর নেওয়ার কথা ঘোষণা হয়েছে। এদিন বিকাল ৫টা নাগাদ মৃত শিক্ষাকর্মী শিবনাথ শী’র মরদেহ স্কুলে আনা হয়। সেখানে মরদেহে মালা দেন স্কুলের প্রধান শিক্ষক সহ শিক্ষক-শিক্ষিকা শিক্ষাকর্মীরা। শিক্ষাকর্মীর মরদেহকে ঘিরে ছিলেন এলাকার মানুষ। তারা এই মৃত্যুকে কেন্দ্র করে বিক্ষোভে ফেটে পড়েন। এলাকার মানুষের দাবি এই ঘটনার নিরপেক্ষ তদন্ত ও পরিবারের একজনকে চাকুরি দিতে হবে। তারা একই সাথে প্রশাসনের কাছেও এই দাবি জানান বলে জানিয়েছেন সিপিআই (এম)নেতা হাবিব। তিনি জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ সর্বসমক্ষে আনা হোক। কিসের জন্য এত লুকোচুরি। এলাকার মানুষ আরো জানিয়েছেন এলাকার তৃণমূলের নেতা নেত্রীরা চাইছেন না এই ঘটনার নিরপেক্ষ তদন্ত হোক। তাই পুলিশের এত ঢিলেমি। কিন্তু এলাকার মানুষ এই ঘটনার শেষ দেখে ছাড়বেন বলে এদিন জানিয়েছেন।
উল্লখ্য, বুধবার বারাসতের ছোট জাগুলিয়া হাই স্কুলের কয়েকজন ছাত্রের হামলা থেকে বাঁচতে দৌঁড়ে পালাতে গিয়ে রাস্তায় পড়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান প্রৌঢ শিক্ষা কর্মী শিবনাথ শী। এই ঘটনা ঘটেছিল ছোট জাগুলিয়া হাই স্কুলের কিছুটা দুরে। এই ঘটনার পর এলাকার মানুষ বিক্ষোভ দেখিয়েছেন। বিক্ষোভ বৃহস্পতিবার ও অব্যাহত রয়েছে এলাকায়।
 

Comments :0

Login to leave a comment