CPI(M)

ধুপগুড়িতে মনোনয়ন জমা দিলেন সিপিআই(এম) প্রার্থী

রাজ্য

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS 2023 PANCHAYAT ELECTION

তৃণমূল  এবং বিজেপিকে টেক্কা দিয়ে শুক্রবার প্রার্থী ঘোষণা করেছে বাম কংগ্রেস জোট। এবার  সবাইকে টেক্কা দিয়ে সোমবার জেলাশাসকের দপ্তরে প্রথম ধূপগুড়ি বিধানসভা উপনির্বাচনের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা করলেন বাম কংগ্রেস ঐক‌্যর সিপিআই (এম) প্রার্থী ঈশ্বরচন্দ্র রায়।

সোমবার জেলা পার্টি দপ্তরে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে জলপাইগুড়ি জেলা শাসকের দপ্তরে গিয়ে মনোনয়নপত্র জমা করেন ঈশ্বরচন্দ্র রায়। শুক্রবার বিকেলে সিপিআই(এম)র তরফে নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই ধূপগুড়ি বারঘরিয়া চিন্তামণি এলাকার বাসিন্দা ঈশ্বরচন্দ্র রায় সিপিএম ও কংগ্রেসের নেতা কর্মীদের সাথে নির্বাচনী প্রচারের কাজে নেমে পরেছিলেন । তাঁর অঙ্গীকার, দল-মত নির্বিশেষে সমস্ত মানুষের কাছে পৌঁছবেন তিনি। 

মনোনয়নপত্র জমা দিয়ে জলপাইগুড়ি জেলা শাসক দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ঈশ্বরচন্দ্র রায় বলেন, ধুপগুড়ি বিধানসভা উপনির্বাচনে মানুষ বামফ্রন্টের পক্ষেই রায় দেবেন। মানুষ তৃণমূল বিজেপি দুই দলকে এই সময়কালে মানুষ দেখেছে। ধুপগুড়িতে দীর্ঘদিন বামেরা শক্তিশালী ছিল। ২০১১ বিধানসভা নির্বাচনে ও এই কেন্দ্রে জয়ী হয় বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী।  পরবর্তীকালে গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক স্তর সব স্তরে মানুষের অধিকার ছিনিয়ে নিয়ে জয়ী হয় তৃণমূল। 

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে ধুপগুড়ি আসনে জয়ী হয়েছিল বিজেপি। স্থানীয় নির্বাচনী পর্যবেক্ষকদের অভিমত, এবার তাদের পালে হাওয়া নেই। মূল লড়াই হবে তৃণমূলের সঙ্গে সিপিআই(এম) প্রার্থীর। সেটা আঁচ করেই নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গে প্রার্থী ঘোষণা করে দিয়েছে সিপিআই(এম)। কর্মীসভা করে প্রচারের প্রাথমিক কাজ অনেকটাই এগিয়ে রেখেছে তাঁরা।  

রায়ের কথায়, ‘‘আমরা জয়ের বিষয়ে আশাবাদী। এ রাজ্যে তৃণমূল আর কেন্দ্রে বিজেপি সরকার মানুষকে তাঁর অধিকার থেকে বঞ্চিত করছে। মানুষকে এই অধিকারই ফিরিয়ে দিতেই হবে।”

Comments :0

Login to leave a comment