CPI(M)

সিজিও কমপ্লেক্স অভিযানের সমর্থনে মিছিল

রাজ্য

CPIM TMC BJP AIKS WEST BENGAL PANCHAYAT ELECTION WEST BENGAL POLITICS 2023 BENGALI NEWS

সিজিও কমপ্লেক্স অভিযানের সমর্থনে নিমতায় মিছিল করল সিপিআই(এম)। রবিবার সিপিআই(এম) নিমতা উত্তর এবং দক্ষিণ এরিয়া কমিটির ডাকে এই মিছিল হয়।  

নিয়োগ দুর্নীতি, বালি পাচার, কয়লা পাচারের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনায় নাম জড়িয়েছে তৃণমূলের অন্যতম শীর্ষনেতা অভিষেক ব্যানার্জির। তাঁর সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডসের চিফ অপারেটিং অফিসার বা সিওও সুজয়কৃষ্ণ ভদ্রকে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণকে গ্রেপ্তার করলেও এখনও অভিষেক ব্যানার্জিকে হেফাজতে নেয়নি ইডি। দীর্ঘদিন ধরে তদন্তের নামে টালবাহানা চলছে।

এরই প্রতিবাদে ৫ অক্টোবর সল্টলেকের সিজিও কমপ্লেক্স অভিযানের ডাক দিয়েছে সিপিআই(এম)। প্রসঙ্গত, এই অফিস থেকেই পশ্চিমবঙ্গে যাবতীয় কাজ পরিচালনা করে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআই। 

সিপিআই(এম) নেতৃবৃন্দ জানাচ্ছেন, তৃণমূল এবং বিজেপির মধ্যে বোঝাপড়া রয়েছে। তারফলেই ঢিলেঢলা ভাবে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারীরা। কলকাতা হাইকোর্টের নজরেও এই বিষয়টি এসেছে। তদন্তে অগ্রগতি না হওয়ায় আদালতেও সিবিআই এবং ইডিকে ধমক খেতে হয়েছে। 

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের নির্দেশে এই তদন্তগুলি চলছে। ২-৩ অক্টোবর ১০০ দিনের কাজের বকেয়া টাকার দাবিতে দিল্লিতে ধর্ণা দিতে যাচ্ছে তৃণমূল। সেই দলের নেতৃত্ব দেবেন অভিষেক। দিল্লি যাওয়ার আগে তিনিও প্রকারান্তরে স্বীকার করে নিয়েছেন, রাজ্যে দুর্নীতি হয়েছে। 

এদিন নিমতা কালচার মোড় থেকে মাঝেরহাট মোড় অবধি মিছিল হয়। প্রায় ২ কিলোমিটার পথ অতিক্রম করে মিছিল। পদযাত্রায় ছাত্র-যুব এবং মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। 

নিমতার পাশাপাশি বেলঘড়িয়াতেও এদিন সিজিও কমপ্লেক্স অভিযানের সমর্থনে মিছিল হয়েছে। 

Comments :0

Login to leave a comment