CPI(M) RALLY

দেগঙ্গা স্বরূপনগরে বিশাল মিছিল বাম-কংগ্রেস-আইএসএফ’র

রাজ্য জেলা

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS

চোরেদের দূর করো, জনগণের পঞ্চায়েত তৈরি করো। এই স্লোগানকে সামনে রেখে উত্তর ২৪ পরগণার দেগঙ্গায় পঞ্চায়েত নির্বাচনের প্রচার সারল সিপিআই(এম)। এদিন দেগঙ্গার কার্তিকপুর খেলার মাঠে বামফ্রন্ট আইএসএফ এবং কংগ্রেস প্রার্থীদের নিয়ে যৌথ নির্বাচনী সমাবেশ হয়। সভায় মূল বক্তা ছিলেন মহম্মদ সেলিম। এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআই(এম)’র রাজ্য কমিটির সদস্য সোমনাথ ভট্টাচার্য প্রমুখ নেতৃবৃন্দ। 

সভায় সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, গ্রাম বাঁচাতে তৃণমূল এবং বিজেপি র বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে সকলকে । আরএসএস এর নির্দেশে তৃণমূল আর বিজেপি বোঝাপড়া করে কাছাকাছি আসছে। তৃণমূল কিংবা বিজেপি পরস্পরকে হারাতে চাইবে না । তাই এগিয়ে আসতে হবে গ্রামের মানুষকেই । 

বামফ্রন্ট আইএসএফ এবং কংগ্রেসের ডাকে দেগঙ্গা ব্লকের কেন্দ্রীয় সমাবেশ ছিলো এটি। সমাবেশ মঞ্চে ছিলেন উত্তর ২৪ পরগনা জেলা পরিষদে দেগঙ্গা ব্লকের  ৩ প্রার্থী  সিপিআই(এম) '   ইমতিয়াজ হোসেন ও ডালিয়া মৈত্র এবং আইএসএফ ' র কুতুবুদ্দিন ফাতেহী

 

 

 

 

 

লক্ষ্মীর ভান্ডার ইত্যাদি সরকারি প্রকল্পের কথা বলে মমতা ব্যানার্জির তৃণমূলের ভোট চাওয়া কে কটাক্ষ করে মহম্মদ সেলিম বলেন , কার টাকা কে দেয় ? এটা মানুষের হকের টাকা । জনসাধারণের করের টাকা নিয়ে তৃণমূলের ভোট প্রচার হচ্ছে । 

সেলিম বলেন, প্রচারের শেষ সময় পর্যন্ত পাড়ায় বুথে প্রচার চালাতে হবে । মনে রাখবেন বামফ্রন্ট সরকার  আইন করে বলেছিলো গ্রাম সংসদ সভা করে সেচ নিকাশি ঘর কাজ থেকে শুরু করে স্কুল কলেজ মাদ্রাসার উন্নয়ন সবকিছু খোলাখুলি ভাবে আলোচনা করে স্থির করতে হবে । এখন নরেন্দ্র মোদি যেমন লোকসভা তুলে দিচ্ছে ঠিক তেমনই মমতা ব্যানার্জি গ্রামসংসদ তুলে দিয়েছেন। বামপন্থীরা গ্রাম পঞ্চায়েতে জয়ী হলে ফের পুরনো ব্যবস্থা চালু হবে। 

প্রসঙ্গত, ২০২১ বিধানসভা নির্বাচনে দেগঙ্গায় বাম-কংগ্রেস-আইএসএফ জোটের টক্করে বেকায়দায় পড়েছিল তৃণমূল। এই আসনে ৬৭ হাজার ভোট পেয়ে দ্বিতীয় স্থানে ছিলেন আইএসএফ প্রার্থী করিম আলি। ২০২১ পরবর্তীতে জন সমর্থনের হার আরও বৃদ্ধি পেয়েছে বলেই বামফ্রন্ট এবং আইএসএফ নেতৃবৃন্দের দাবি। তারফলে আতঙ্কিত হয়ে এই ব্লকে বাম-কংগ্রেস-আইএসএফ’কে মনোনয়ন জমা দিতে বাধা দেয় তৃণমূল। যদিও সেই চক্রান্ত ব্যর্থ করেই দেগঙ্গা ব্লকের সিংহভাগ গ্রাম পঞ্চায়েত আসনে বাম-কংগ্রেস-আইএসএফ’র প্রার্থী রয়েছে। 

অপরদিকে দেগঙ্গার পাশাপাশি স্বরূপনগরেও নির্বাচনী প্রচার চালায় সিপিআই(এম)। ব্লকের মালঙ্গপাড়া বলফিল্ড থেকে শাঁড়াপুল ডাকবাংলো মোড় অবধি বিশাল মিছিল হয়। মিছিলে হাঁটেন মহম্মদ সেলিম, তন্ময় ভট্টাচার্য সহ শীর্ষ সিপিআই(এম) নেতৃবৃন্দ। 

 

 

 

Comments :0

Login to leave a comment