CPI(M) Leaders meet with wrestlers

ব্রিজ ভূষণ শরন সিংয়ের গ্রেপ্তারির দাবিতে ২৭ এপ্রিল দেশ জুড়ে আন্দোলনে এসএফআই

জাতীয়

বিজেপি সাংসদ ও রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (WFI) চেয়ারম্যান ব্রিজ ভূষণ শরন সিংয়ের গ্রেপ্তারির দাবিতে দিল্লির যন্তর মন্তরে আন্দোলন করছে দেশের প্রথম সারি কুস্তিগিররা। মহিলা কুস্তিগিরদের যৌণ হেনস্তার অভিযোগ রয়েছে ব্রিজ ভূষণের নামে। তারপরও সাংসদ বা চেয়ারম্যানের পদ আকড়ে বসে আছেন তিনি এবং দেশের সরকার এতো অভিযোগ তাকা সত্বেও তার বিরুদ্ধে কোনও পদক্ষেপ করছে না বলেই বিভিন্ন আন্তর্জাতিক টুর্নামেন্টে দেশের হয়ে যেমন খেলেছেন তেমনি পদকও জিতেছেন। সেই বজরং পুনিয়া, সাক্ষি মালিক, ভিগেশ ফোগতরা রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার চেয়ারম্যান ব্রিজ ভূষণ শরন সিংয়ের বিরুদ্ধে আন্দোলনরত।

মঙ্গলবার আন্দোলনরত কুস্তিগিরদের ধর্ণা মঞ্চে যান সিপিআই(এম) ছাত্র-যুব, মহিলা, কৃষকসভা ও শ্রমিক সংগঠনের নেতারা। ‘পাশে আছি’ বলে ধর্না মঞ্চে গিয়ে তাদের সঙ্গে দেখা করেন ও কথা বলেন। এর আগেও জানুয়ারিতে যখন এই একই ইস্যুতে ধর্ণায় বসেছিলেন কুস্তিগিররা তখন তাদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সিপিআই(এম) পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাত। এদিনও তিনি আবার যান। সেখানে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন।

কুস্তিগিরদের সঙ্গে কথা বলেন আরেক পলিটব্যুরো সদস্য ও সারা ভারত কৃষকসভার নেতা হান্নান মোল্লা। কথা বলেন সিআইটিইউ নেত্রী এ আর সিন্ধু, ডিওয়াইএফআই সাধারণ সম্পাদক হিমগ্নরাজ ভট্টাচার্য সাংসদ এ এ রহিম, এসএফআই সাধারণ সম্পাদক ময়ুখ বিশ্বাস সহ অন্যান্য নেতৃবৃন্দ। এই ধর্না মঞ্চ থেকেই সিদ্ধান্ত হয় আগামী ২৭ এপ্রিল ব্রিজ ভূষণ শরন সিংয়ের গ্রেপ্তারির দাবিতে দেশ জুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করবে এসএফআই। 

Comments :0

Login to leave a comment