CPI(M)

লাগামহীন মূল্যবৃদ্ধি এবং রাজ্যজুড়ে সন্ত্রাসের প্রতিবাদে পথে সিপিআই(এম)

রাজ্য কলকাতা

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS

পঞ্চায়েতে ভোট লুঠ, গণপরিবহনের বাড়তি ভাড়া কমানো, রাজ্যজুড়ে সন্ত্রাস এবং লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় সিপিআই(এম)। শনিবার যাদবপুর ৮বি থেকে বিজয়গড় বাজার পর্যন্ত যাদবপুর এরিয়া কমিটির অন্তর্গত, ৯৬ নম্বর ওয়ার্ডে একটি মিছিল এবং পথসভা সংগঠিত হয়।

নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম যেভাবে বাড়ছে, তার জেরে সাধারণ মানুষের জীবন ওষ্ঠাগত। কিন্তু সরকার নির্বিকার। তারই প্রতিবাদে বামেদের এই মিছিল। সেইসঙ্গে ছিল গণপরিবহনের বর্ধিত ভাড়া বৃদ্ধির প্রসঙ্গটিও। দিনের পর দিন, নিত্যযাত্রীদের এই সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।

রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে শাসক দল তৃনমূল কংগ্রেস যেভাবে ভোটলুঠ করেছে এবং গণতন্ত্রকে হত্যা করেছে, তার বিরুদ্ধে সর্বত্র শুরু হয়েছে প্রতিবাদ। এবার যাদবপুরে প্রতিবাদ মিছিলে পা মেলালেন বাম কর্মী এবং সমর্থকরা। এই মিছিলে ছাত্র, যুব এবং মহিলা কর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অন্যদিকে, পথসভায় বক্তব্য রাখেন সিপিআই(এম) নেতৃত্ব অসীম দাস, পৃথা তা এবং পুস্পিতা রায়।    

এই দুর্নীতিবাজ তৃণমূলকে গ্রামের মানুষ যেভাবে ছুঁড়ে ফেলেছেন, তাই মানুষকে অভিবাদন জানিয়ে এবং তাঁদের সঙ্গে নিয়েই প্রতিবাদে বামেরা। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিপিআই(এম) জেলা কমিটির সদস্য অঞ্জন চক্রবর্তী এবং যাদবপুর এরিয়া কমিটির সম্পাদক বিষ্ণু ঘটক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Comments :0

Login to leave a comment