EAST BENGAL NEWS

ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত,
বলছেন ইস্টবেঙ্গল সহকারী কোচ ডিমাস ডেলগাডো

খেলা

east bengal fc east bengal news east bengal news online east bengal news in Bengali  dimas delgado east bengal announces dimas delgado bengali news

ইস্টবেঙ্গলের (East Bengal) নতুন সহকারী কোচ হলেন ডিমাস ডেলগাডো (Demas Delgado)। দুই বছরের চুক্তিতে লাল হলুদে নিযুক্ত হচ্ছেন এই স্প্যানিশ কোচ।

প্রসঙ্গত, এর আগে কার্লোস কুয়াদ্রাতের (Carles Cuadrat) কোচিং-এ তিনি খেলেছেন বেঙ্গালুরু এফসিতে (Bengaluru FC)। ফুটবল জীবন শেষ করে, তাঁর কোচিং জীবন শুরু। তাও আবার গুরুর সঙ্গে, ভারতের অন্যতম সেরা ক্লাবে। ডেলগাডো বেঙ্গালুরু এফসি জার্সি গায়ে ২০১৮-১৯ মরশুমে আইএসএল (ISL) ট্রফি জিতেছেন। সেইবছর ফাইনালে, তাঁর কর্নার থেকেই রাহুল ভেকের (Rahul Bheke) গোলে জয় পায় বেঙ্গালুরু।

ডিমাস ডেলগাডো ইতিমধ্যেই উয়েফা এ-লাইসেন্স (UEFA A-License) পেয়ে গেছেন। ইস্টবেঙ্গলের তরফে সরকারি ঘোষণা হয়ে যাওয়ার পরেই ডেলগাডো জানান, "স্পেনে থাকাকালীনই আমি কোচিং লাইসেন্স পেয়েছিলাম। আমি চেয়েছিলাম কোচিং করতে এবং চেষ্টা করেছিলাম বাকি কোচদের থেকে শেখার। এখন আমার পেশাদার ফুটবল জীবন শেষ। আমি উপলব্ধি করছি, ইস্টবেঙ্গলের মতো ক্লাবে কোচিং করানো আমার কাছে দুর্দান্ত একটি সুযোগ। যেখানে আমি কার্লোস কুয়াদ্রাত এবং বিনো জর্জের (Bino George) সঙ্গে কাজ করার সুযোগ পাবো, যাঁদের অনেক ফুটবল জ্ঞান এবং অভিজ্ঞতা রয়েছে।"

তিনি আরও যোগ করেছেন, “আমি এর আগে ভারতে খেলেছি। ফলে, ভারতীয় ফুটবলের লড়াই সম্পর্কে ধারণা রয়েছে। ইস্টবেঙ্গল একটি ঐতিহ্যবাহী ক্লাব, যাঁর ১০০ বছরের একটি ইতিহাস রয়েছে। আমি গর্বিত, এই ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে।”

বেঙ্গালুরু এফসি জার্সিতে তিনি ২০১৭ থেকে ২০২১ সাল পর্যন্ত খেলেছেন। মাঝমাঠে দুর্দান্ত পারফর্ম করেন। মোট ৪টি গোল ছাড়াও, ১৪টি অ্যাসিস্ট, ১৯৮টি ট্যাকল, ৮৩টি ইন্টারসেপশন এবং ৭৪টি ক্লিয়ারেন্স রয়েছে তাঁর নামের পাশে। ডিমাস ডেলগাডোর ফুটবল জীবন শুরু হয় গ্রামেনেট অ্যাকাডেমি (Gramenet Academy) থেকে। সেইসঙ্গে, তিনি পেপ গুয়ারদিওলার (Pep Guardiola) কোচিং-এ বার্সেলোনা বি-দলের (Barcelona B-Team) হয়েও খেলেছেন ২০০৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত। শুধু তাই নয়, লা লিগার (La-Liga) ক্লাব সিডি নিউম্যানিকার (CD Numanica) হয়েও তিনি খেলেন। এমনকি অস্ট্রেলিয়ান লিগের (A-League) ক্লাব ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডার্সের (Western Sydney Wanderers) জার্সিতেও মাঠে নামেন ডেলগাডো।

স্বভাবতই এইরকম একজনকে কোচ হিসেবে পাওয়া  ইস্টবেঙ্গলের পক্ষে  নিঃসন্দেহে  ভাল খবর।  

Comments :0

Login to leave a comment