Student's 'mysterious' death in JU hostel

যাদবপুরের প্রথম বর্ষের ছাত্রের ‘রহস্য’ মৃত্যু

কলকাতা

যাদবপুরে প্রথম বর্ষের ছাত্রের অস্বাভাবিক মৃত্যু। নদীয়ার বহুলার বাসিন্দা স্বপ্নদেব কুন্ডু স্নাতক স্তরের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র। সদ্য ভরতি হয়। বিশ্ববিদ্যালয়ের মেইন হোস্টেলের তিন তলা থেকে পড়ে যায় সে। পুরো বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে পুলিশের তরফে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও বিষয়টি খতিয়ে দেখছে। গতকাল রাত ১১.৩০ নাগাদ মেইন হোস্টেলের তিনতলা থেকে সে পড়ে যায়। 
কিভাবে সে নিচে পড়ে গেল তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। নিছকই দুর্ঘটনা নাকি আত্মহত্যার চেষ্টা কিংবা ধাক্কা দেওায়া হয়েছে তা নিয়ে উঠছে হাজারও অভিযোগ এবং পাল্টা অভিযোগ। গোটা বিষয়টিই তদন্ত সপেক্ষ। অভিযোগ উঠছে র‌্যাগিং করে তাকে আত্মহত্যার দিকে প্ররোচনা দেওয়ারও। ছাত্র মৃত্যুতে র‌্যাগিং যোগ থাকার সম্ভবনাও উড়িয়ে দিচ্ছে না পুলিশ। 


ঘটনায় ইতিমধ্যেই পড়ুয়াদের একাংশ সরব হয়েছে মেইন হোস্টেলে দীর্ঘদিন ধরে প্রগতিশীলতার মুখোশ পড়ে অরাজনীতির নাম করে রাজনীতির চাষ করা বেশ কিছু তথাকথিত ‘স্বাধীন’ সংগঠনের নীতি পুলিশের বিরুদ্ধে। পড়ুয়াদের অভিযোগ, এই ধরণের সংগঠনগুলির কাজই হল হোস্টেলে নতুন আসা আবাসিক পড়ুয়াদের বিভিন্ন সময়ে নীতি পুলিশ, র‌্যাগিং করা। যা থেকে শুরু হয় মানসিক অবসাদ। এর আগেও এমন ঘটনা ঘটেছে তবে তা ধামাচাপা দেওয়া হয়েছে বলে অভিযোগ। সাধারণ পড়ুয়াদের ক্ষোভ এমন জায়গায় পৌঁছেছে যে আজ সকালেই ক্যাম্পাসে ছিঁড়ে দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের ‘অ্যান্টি-র‌্যাগিং’ সেল-এর পোস্টারও। 
ঘটনার পরে ছাত্রটিকে পাশেই কেপিসি হসপিটালে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্রুত তার চিকিৎসা শুরু করেন চিকিৎসকরা। কিন্তু শেষ রক্ষা সম্ভব হয়নি। ভোর নাগাদ মারা যায় ছাত্রটি। মৃত্যুর সঠিক কারণ জানতে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। হোস্টেলের পড়ুয়াদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Comments :0

Login to leave a comment