GHANA VS SOUTH KOREA

উপভোগ্য ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারাল ঘানা

খেলা

গোলের পরে হুঙ্কার ঘানার খেলোয়াড়দের

আক্রমণ প্রতি-আক্রমণে উপভোগ্য হয়ে উঠল ঘানা বনাম দক্ষিণ কোরিয়া ম্যাচ। সোমবার কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় গ্রুপ এইচের এই দুই দল। নব্বই মিনিট শেষে দক্ষিণ কোরিয়াকে ৩-২ গোলে পরাজিত করল ঘানা। 

এদিন ম্যাচের শুরুর দিকে এগিয়ে যায় ঘানা। ২৪ মিনিটের মাথায় আফ্রিকার এই দলটির হয়ে গোল করেন মহম্মদ সালিসু। এর ঠিক ১০ মিনিটের মাথায় ঘানাকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন মহম্মদ কুদ্দুস। প্রথমার্ধ শেষে ২-০ গোলে এগিয়ে থাকে ঘানা। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে পাল্টা চাপ বাড়াতে থাকে দক্ষিণ কোরিয়া। সেই চাপের ফসল ২টি গোল। ৫৮ এবং ৬১ মিনিটে জোড়া গোল করে দলকে সমতায় ফেরান চো গুই-সুঙ। দক্ষিণ কোরিয়া ম্যাচে জাঁকিয়ে বসার আগেই আরও একবার গোল করে ঘানা। এবারও জ্বলে ওঠেন মহম্মদ কুদ্দুস। ৬৮ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটি করেন অ্যাজাক্সের এই স্ট্রাইকার। 

এদিন ঘানার তুলনায় বলের দখল বেশি ছিল দক্ষিণ কোরিয়ার। ঘানার থেকে বেশি পাসও খেলেছেন দক্ষিণ পূর্ব এশিয়ার এই দেশটি। কিন্তু দিনের শেষে পর্যাপ্ত গোল না করতে পারার খেসারত দিতে হল সন হুয়েঙ-মিনদের। এই পরাজয়ের ফলে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথ কার্যত বন্ধ হয়ে গেল দক্ষিণ কোরিয়ার সামনে। 

Comments :0

Login to leave a comment