Group D

আদালতর নির্দেশে ক্যামাক স্ট্রিট থেকে মিছিল করবেন চাকরি প্রার্থীরা

রাজ্য কলকাতা

ছবি: প্রতীকী

গ্রুপ ডি চাকরি প্রার্থীদের কালিঘাট অভিযানের অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। মুখ্যমন্ত্রীর নিজস্ব দপ্তরের নিয়ন্ত্রনাধীন বঞ্চিত রাজ্য গ্রুপ-ডি চাকরি প্রার্থীদের শহীদ মাতঙ্গিনী হাজরা মূর্তির পাদদেশে ধর্ণার ৪০০ তম দিন যে ‘কালিঘাট মহামিছিল’ হওয়ার কথা তা পুলিশের অনুমতি না মেলায় আদালতের দারস্থ হয়েছিলেন চাকরি প্রার্থীরা। এদিন কলকাতা হাই কোর্টে ছিল এই মামলার শুনানি। শুনানি শেষে বিচারপতির পক্ষ থেকে চাকরি প্রার্থীদের মিছিলের অনুমতি দেওয়া হয়েছে। 


চাকরি প্রার্থীদের সাথে যেগাযোগ করা হলে তারা জানিয়েছেন, থিয়েটার রোড ও ক্যামাক স্ট্রিট সংযোগস্থলে জমায়েত করে তারা নিজাম প্যালেস, এক্সাইড মোড়, আশুতোষ মুখার্জী রোড হয়ে হাজরা মোড়ে গিয়ে শেষ করবেন মিছিল। 
অতীতে আদালতের অনুমতি নিয়ে হ্যারিকেন মিছিল কিংবা খেলা নয়, চাকরি চাই এমন কর্মসূচি নিয়ে হাজরা মোড় অভিযান কর্মসূচি করেছেন তারা। গ্রুপ ডি চাকরি প্রার্থীদের একজন বলেন, ‘‘এই প্রথম চাকরি প্রার্থীদের কোন মিছিল ক্যামাক স্ট্রিট দিয়ে যাবে। যেই ক্যামাক স্ট্রিটে অভিষেক ব্যানার্জির অফিস।’’


উল্লেখ্য চাকরি প্রার্থীদের কোন মিছিল প্রথম ক্যামাক স্ট্রিট দিয়ে গেলেও আদালতের নির্দেশে ডিএ আন্দোলনকারিদের মিছিল অভিষেকের অফিসের সামনে দিয়ে গিয়েছে।
চাকরি প্রার্থীদের দাবি, লেখা পরীক্ষায় এবং ইন্টারভিউতে যারা পাশ করেছেন তাদের নিয়োগ হয়নি। ২০১৬ সালে ৬০ হাজার গ্রুপ ডি নিয়োগের কথা হলেও ৫৪২২ জনের একটি নিয়োগ তালিকা প্রকাশ করা হয়। সেই নিয়োগে দুর্নীতি হয়েছে বলে আদালতে অভিযোগ জানিয়েছেন চাকরি প্রার্থীদের।

Comments :0

Login to leave a comment