Howrah Violance

হাওড়ার ঘটনার দায় এড়াতে পারেন না মমতা ব্যানার্জী

রাজ্য কলকাতা

হাওড়ার ঘটনা নিয়ে পুলিশ মন্ত্রী মমতা ব্যানার্জীর দিকেই আঙুল তুললেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তিনি বলেন ‘হাওড়ার ঘটনায় পুলিশের দিকে আঙুল তুলছেন পুলিশ মন্ত্রী নিজেই। ঘটনা সামাল দিতে পারেনি তাঁর নিয়ন্ত্রণে থাকা পুলিশ। তবে তিনিই যতই দোষারোপ করুন ঘটনার দায় এড়িয়ে যেতে পারেন না মমতা ব্যানার্জী। ব্যার্থতার দায় তাঁকেই নিতে হবে’।


বৃহষ্পতিবার রামনবমীর মিছিলকে সামনে রেখে হাওড়ার শিবপুরের পিএম বস্তি অঞ্চলে অশান্তি সৃষ্টি করেছিল সংঘ পরিবার। স্থানীয় মানুষের অভিযোগ করেছিল নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পরে মিছিল করে এলাকায় তান্ডব চালিয়ে যায় বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের কর্মীরা। সঙ্গে তাদের মদত দিয়ে গেছে তৃণমূল। এই ঘটনায় ৩৬ জনকে গতকাল রাতেই গ্রেপ্তার করেছে হাওড়া পুলিশ। স্থানীয়দের দাবি ২০২২ সালেও রামনবমীর মিছিলকে হাতিয়ার করে একই জায়গায় অশান্তি সৃষ্টি করেছিল আরএসএস। কিন্তু সে কথা জেনেও উদাসিন ছিল পুলিশ প্রশাসন।


গতকাল রাতের রেশ টেনেই শুক্রবার সকাল থেকেই উত্তেজিত ছিল শিবপুরের ওই এলাকা। হাওড়া ও শিবপুর থানা এলাকায় ১৪৪ ধারা জারি থাকলেও নতুন করে অশান্তি ছড়ায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এদিন সকালে কলকাতা থেকে র্যা ফ পাঠান হয়। স্থানীয়দের দাবি তৃণমূলের গুন্ডাদের বাঁচাতে দিশেহারা অবস্থা পুলিশের। সকালে ভিড় হঠাতে এক প্রস্ত লাঠি চার্য করে পুলিশ। আবার রাস্তায় বসে নমাজ পড়ারও অনুমতি দেয়। তা নিয়ে আবার ক্ষিপ্ত হয়ে ওঠে বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের কর্মীরা। পরে ভিড় হঠাতে ফের লাঠি নিয়ে রাস্তার পাশে দাড়িয়ে থাকা অটো, টোটো ও ফল বিক্রেতাদের দোকান, ফলের ঝুড়ি ভেঙে দেয় পুলিশ।

Comments :0

Login to leave a comment