WORLD TEST CHAMPIONSHIP FOLLOW UP

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পালটা লড়াইয়ে ভারত

খেলা

world test championship test cricket india Australia bengali news

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে লড়ছে ভারত। টসে জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে, অস্ট্রেলিয়ার স্কোর ১০ উইকেটের বিনিময়ে ৪৬৯ রান। অজিদের হয়ে ডেভিড ওয়ার্নার করেন ৪৩ রান। কিন্তু উসমান খাওয়াজা ০ রানে ফিরে যান। 

অন্যদিকে, ল্যাবুসচাগ্নে ২৬ রান করলেও হাল ধরেন স্টিভ স্মিথ এবং ট্রেভিস হেড। স্মিথ সেঞ্চুরি পান, তাঁর সংগ্রহে ১২১ রান। সেইসঙ্গে, শতরান পান ট্রেভিস হেডও। তিনি করেন ১৬৩ রান। 
 

মূলত, এই দুই ব্যাটসম্যানের হাত ধরেই বড় রান তুলতে সক্ষম হয় অজিরা। এছাড়াও অ্যালেক্স ক্যারে ৪৭ রান করেন। ভারতের হয়ে ৪টি উইকেট পান মহম্মদ সিরাজ। অন্যদিকে, ২টি করে উইকেট পেয়েছেন মহম্মদ শামি এবং শার্দূল ঠাকুর।


জবাবে ব্যাট করতে নেমে, প্রথম ইনিংসে ২৯৬ রান তুলতে সক্ষম হয়েছে ভারত। অধিনায়ক রোহিত শর্মা ফিরে গেছেন মাত্র ১৫ রানে। শুভমান গিল ১৩, পূজারা ১৪, বিরাট কোহলি ১৪ রানে ফিরে যান প্যাভিলিয়নে। যদিও রবীন্দ্র জাদেজার লড়াকু ৪৮ রান বেশ তাৎপর্যপূর্ণ। 

খারাপ সময়ে ফের জাত চেনালেন অজিঙ্ক রাহানে। তিনি করেন ৮৯ রান। অন্যদিকে, শার্দূল ঠাকুর করেন ৫১ রান। অজিদের হয়ে ৩টি উইকেট নেন অধিনায়ক প্যাট কামিন্স। সেইসঙ্গে, ২টি করে উইকেট পান মিচেল স্টার্ক, বোল্যান্ড এবং ক্যামেরুন গ্রিন।  


দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনের শেষে, তাঁদের স্কোর ৪ উইকেটের বিনিময়ে ১২৩ রান। ক্রিজে ল্যাবুসচাগ্নে ৪১ রানে এবং ক্যামেরুন গ্রিন ৭ রানে অপরাজিত আছেন।  ভারতের হয়ে আপাতত ২টি উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। অন্যদিকে, ১টি করে উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ এবং উমেশ যাদব। ভারত পিছিয়ে ২৯৬ রানে।

Comments :0

Login to leave a comment