BORDER-GAVASKAR TEST SERIES

নাগপুর টেস্টে অ্যাডভান্টেজে ভারত

খেলা

test cricket PAKISTAN ENGLAND INDIA AUSTRALIACRICKET WORLD TEST CHAMPIONSHIP BENGALI NEWS অর্ধ-শতরানের পথে রোহিত। ছবি: সংগৃহীত

নাগপুর টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত। বৃহস্পতিবার নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় টিম ইন্ডিয়া। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। কিন্তু ভারতীয় বোলিং লাইন আপের সামনে দাঁড়াতেই পারেনি স্টিভ অ্যান্ড কোম্পানি। তারফলে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয় ১৭৭ রানে। জবাবে ব্যাট করতে নেমে ভারতের স্কোর ৭৭/১। অস্ট্রেলিয়া এগিয়ে রয়েছে মাত্র ১০০ রানে। 

এদিন অস্ট্রেলিয়ার ইনিংসে সর্বোচ্চ ৪৯ রান করেন মার্নাস ল্যাবুশ্যাগনে। এছাড়া ৩০ রানের কোঠায় গিয়েছেন পিটার হ্যান্ডসকোম্ব(৩১), স্টিভ স্মিথ(৩৭) এবং অ্যালেক্স ক্যারি(৩৬)। ভারতের হয়ে দুরন্ত বোলিং করেন রবীন্দ্র জাদেজা। তিনি মোট পাঁচ উইকেট সংগ্রহ করেন। ২২ ওভার বল করে মাত্র ৪৭ রান দেন তিনি। তাঁর ৮টি ওভার মেইডেন ছিল। এদিন জাদেজার ইকোনমি রেট বা ওভার পিছু রান দেওয়ার গড় ছিল ২.১৪। জাদেজার পাশাপাশি ভালো বোলিংয় করেন রবিচন্দ্রণ অশ্বিন। তিনি ১৫.৫ ওভার বল করে মোট ৩টি উইকেট সংগ্রহ করেন। তাঁর ইকোনমি রেট ছিল ২.৬৫। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিনের খেলা শেষ হওয়ার কিছু মুহূর্ত আগে প্রথম উইকেট হারায় ভারত। দলীয় স্কোর ৭৬’র মাথায় আউট হন ওপেনার কেএল রাহুল। তাঁর ব্যক্তিগত স্কোর ২০। যদিও উইকেটের অপর প্রান্তে থাকা রোহিত শর্মা ইতিমধ্যেই অর্ধ শতরান করে ফেলেছেন। প্রথম দিনের শেষে ক্রীজে রয়েছেন রোহিত(৫৬) এবং অশ্বিন(০)। অস্ট্রেলিয়ার হয়ে একমাত্র উইকেটটি সংগ্রহ করেন টেড মার্ফি। ঘটনাচক্রে এটি তাঁর প্রথম টেস্ট ম্যাচ।

 প্রসঙ্গত ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাভুক্ত বর্ডার গাওয়াস্কার টেস্ট সিরিজ খেলতে নেমেছে দুই দল। এই চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছতে গেলে ভারতকে এই সিরিজ ন্যূনতম ২-১ ব্যবধানে জিততে হবে। 

 

Comments :0

Login to leave a comment