ICC WOMEN'S T20 RANKINGS

মহিলাদের টি-২০ ক্রমতালিকা প্রকাশ

খেলা

icc t-20 womens cricket ranking

মঙ্গলবার মহিলাদের টি-২০ ক্রমতালিকা প্রকাশ করল আইসিসি। সেই তালিকা অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হ্যাইলি ম্যাথিউসকে সরিয়ে অল-রাউন্ডারদের ক্রমতালিকার প্রথম স্থানে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার। ম্যাথিউস ছাড়াও প্রথম হওয়ার দৌড়ে ছিলেন ভারতের দীপ্তি শর্মা এবং নিউজিল্যান্ডের অধিনায়ক সোফি ডেভিন। 

গার্ডনারের মোট প্রাপ্ত পয়েন্ট ৪১৭। অপরদিকে দ্বিতীয় স্থানে থাকা ডেভিনের সংগ্রহ ৩৮৯ পয়েন্ট এবং তালিকার তিন নম্বরে থাকা দিপ্তীর সংগ্রহ ৩৮৭।  সাম্পতিক ফর্মের নিরিখে হ্যাইলি ম্যাথিউস রয়েছেন চতুর্থ স্থানে, তাঁর সংগ্রহ ৩৮১ পয়েন্ট। 

অ্যাশলে গার্ডনার এই প্রথম আইসিসি’র কোনও ক্রমতালিকার প্রথম স্থানে উঠে এলেন। চলতি মাসেই ভারতের মাটিতে ৪-১ ব্যবধানে টি-২০ সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। সিরিজের শেষ ম্যাচে অনবদ্য পারফর্ম করেন গার্ডনার। তিনি সেই ম্যাচে ৩২ বলে ৬৬ বলের ইনিংস খেলা ছাড়াও ২০ রানের বিনিময়ে ২টি উইকেট সংগ্রহ করেন। সেই পারফর্মেন্সের জোরেই তিনি ক্রমতালিকার প্রথম স্থানে উঠে এলেন বলে মনে করা হচ্ছে। 

অল-রাউন্ডারদের তালিকার পাশাপাশি  ব্যাটিং এবং বোলিং ক্রমতালিকার উপরের দিকেই গার্ডনারের নাম রয়েছে।  ব্যাটিং ক্রমতালিকার সপ্তম স্থানে এবং বোলিং ক্রমতালিকার ১৪ নম্বরে রয়েছে তাঁর নাম। 

অপরদিকে অল-রাউন্ডার তালিকার মতোই বোলার এবং ব্যাটারদের তালিকার তৃতীয় স্থানে রয়েছেন দুই ভারতীয় দীপ্তি শর্মা এবং স্মৃতি মান্ধানা। 

Comments :0

Login to leave a comment