Md Salim DCL

ডিপিএল কর্মী বিক্ষোভে উপস্থিত মহম্মদ সেলিম

রাজ্য

রাজ্য সরকারি সংস্থা ডিপিএলে গন ট্রান্সফারের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তার বিরুদ্ধে শ্রমিকরা ডি পি এল কারখানার গেটে অবস্থান শুরু করেছে। মহঃ সেলিম উপস্থিত হলেন ডিপিএল কারখানার সামনে শ্রমিকদের অবস্থানে।

বুধবার অনৈতিক ভাবে ৩৩২ জন শ্রমিককে বদলির নির্দেশ দেয় ডিপিএল কর্তৃপক্ষ। সিপিআই(এম) নেতা পঙ্কজ রায় সরকার জানিয়েছেন যে, যেই সব কর্মীদের বদলির নির্দেশ দেওয়া হয়েছে তাদের বীরভূম, পূর্ব বর্ধমান, বাঁকুড়ায় অন্য সরকারি দপ্তরে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, আইন অনুযায়ী ডিপিএলের কর্মীদের অন্য কোন দপ্তরে বাদলি করতে পারে না সরকার। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ইতিমধ্যে ডিপিএলএর সামনে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন সিআইটিইউ কর্মীরা। এদিন শ্রমিকদের সেই বিক্ষোভে গিয়ে সিপিআই(এম) রাজ্য সম্পাদক পরামর্শ দেন সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সমস্ত শ্রমিকদের এবং শ্রমিক সংগঠন গুলিকে ঐক্যবদ্ধ করার। সেই ক্ষেত্রে সিআইটিইউকে গুরুর্বপূর্ণ ভূমিকা নিতে হবে বলেও তিনি জানিয়েছেন। তার সাথে আইনি সহায়তা নেওয়ার পরমার্শও তিনি দিয়েছেন।

সিআইটিইউ নেতৃত্বের কথায়, শ্রমিকদের বদলি করে ডিপিএলকে রুগ্ন করে বেসরকারি সংস্থার হাতে তুলে দিতে চাইছে তৃণমূল সরকার। তৃণমূল সরকারের এই চক্রান্তের বিরুদ্ধে গোটা জেলা জুড়ে আন্দোলন হবে বলে জানিয়েছে সিআইটিইউ নেতৃত্ব। 

 

Comments :0

Login to leave a comment